default-image

গত বুধ ও বৃহস্পতিবার পরপর দুদিন ডায়ালাইসিস করার পর সামান্য সাড়া দিয়েছেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তাই গতকাল শুক্রবার আর ডায়ালাইসিস করেননি চিকিৎসকেরা। তাঁরা জানিয়েছেন, সামান্য উন্নতি হলেও সেটা খুব বেশি আশাব্যঞ্জক নয়। সৌমিত্র এখনো সংকটে।

বিজ্ঞাপন
default-image

সৌমিত্রের শরীরের হিমোগ্লোবিন ও প্লাটিলেটের কাউন্ট না কমায় কিছুটা স্বস্তি পেয়েছেন চিকিৎসকেরা। অন্যদিকে তাঁর গ্লাসগো কোমা স্কেলের সূচক না বাড়ায় স্বস্তির খবর দিতে পারছেন না চিকিৎসকেরা। চেতনা এখনো অনেকটাই ম্রিয়মাণ। তবে ভেন্টিলেশনে থাকলেও তাঁর শারীরিক অবস্থার তেমন অবনতি ঘটেনি। গতকাল পরিবারের সদস্যরা তাঁকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন। অনেকবার ডাকার পর একটু সাড়া দিয়েছেন তিনি। এখনো প্রস্রাব নিঃসরণ হচ্ছে। এখনো দেওয়া হচ্ছে রক্ত। দিন দিন তাঁর নানা সূচকের অবনতি হচ্ছে।

default-image

সৌমিত্রর চিকিৎসার সঙ্গে যুক্ত ১৬ সদস্যের মেডিকেল টিমের প্রধান সংকটকালীন সেবা বিশেষজ্ঞ অরিন্দম কর গতকাল শুক্রবার বলেছেন, ‘যত সময় যাচ্ছে, ততই ক্ষীণ হয়ে আসছে প্রবীণ অভিনেতার সুস্থ হওয়ার আশা।’ তাঁকে সুস্থ করার জন্য দুবার ডায়ালাইসিস করা হয়েছে। আজ শনিবার তাঁর চিকিৎসা নিয়ে পর্যালোচনার পর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

গত সোমবার তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে দেওয়া হয় ভেন্টিলেশন। দুর্গা অষ্টমীর রাত থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। তারপর ধীরে ধীরে তিনি চেতনাহীন হয়ে পড়েন। এখনো তিনি অনেকটাই চেতনাহীন রয়েছেন। ২৫ দিন ধরে তিনি কলকাতার বেলভিউ নার্সিং হোমে চিকিৎসাধীন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0