বিজ্ঞাপন

বেলা ১১টা ৪৯ নাগাদ এই বর্ষীয়ান অভিনেতার টুইটার অ্যাকাউন্ট থেকে মুখপাত্র ফায়জুল ফারুকী জানান, ‘আপনাদের সকলের ভালোবাসা, প্রার্থনা, দোয়ায় দিলীপ সাহেব হাসপাতাল থেকে বাসায় যাচ্ছেন। স্রষ্টার অসীম করুণা আর খার হিন্দুজা হাসপাতালের চিকিৎসক গোখলে, চিকিৎসক পারকর, চিকিৎসক অরুণ শাহ ও তাঁদের সমগ্র টিমের অক্লান্ত প্রয়াসে এটা সম্ভব হয়েছে।’

৬ জুন বলিউডের কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমারকে শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে মুম্বাইয়ের খারের পিডি হিন্দুজা হাসপাতালে ভর্তি করা হয়েছিল। চিকিৎসক জলিল পারকর আর চিকিৎসক নীতিন গোখলের তত্ত্বাবধানে এক বিশেষ টিম তাঁর চিকিৎসা করছিল।

default-image

চিকিৎসক জলিল পারকর জানিয়েছিলেন, ফুসফুসে পানি জমার কারণে শ্বাসকষ্টে ভুগছিলেন এই বর্ষীয়ান অভিনেতা। তবে আইসিইউ এবং ভেন্টিলেশনে কখনো রাখা হয়নি তাঁকে। শুরু থেকেই অক্সিজেন সাপোর্টে ছিলেন দিলীপ কুমার। অক্সিজেন লেভেল ওঠানামার কারণে তাঁকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছিল। তবে শুরু থেকেই চিকিৎসায় সাড়া দিচ্ছিলেন ৯৮ বছর বয়সী এই অভিনেতা। দিলীপ কুমারের স্ত্রী অভিনেত্রী সায়রা বানু ক্রমাগত তাঁর শারীরিক অবস্থার কথা টুইট করে জানিয়েছেন।

default-image

গত সোমবার বিকেলে সায়রার পক্ষ থেকে এক বার্তায় বলা হয়, ‘আমি সবাইকে ধন্যবাদ জানাতে চাই, যাঁরা ওনার জন্য প্রার্থনা করেছেন। আমার স্বামী, আমার কোহিনূর দিলীপ কুমার সাহেবের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। চিকিৎসকেরা আমাকে আশ্বাস দিয়েছেন যে শিগগিরই ওনাকে ডিসচার্জ করা হবে। আমি অনুরোধ করছি যে গুজবে কান দেবেন না। আমি যখন সাহেবের শরীরের জন্য আপনাদের প্রার্থনা করতে বলছি, আমিও তেমনি এই মহামারি থেকে আপনাদের সুস্থতার জন্য কামনা করছি।’

দিলীপ কুমারের আসল নাম মহম্মদ ইউসুফ খান। ১৯২২ সালের ১১ ডিসেম্বর বর্তমান পাকিস্তানের পেশোয়ারে তাঁর জন্ম। এখন এই কিংবদন্তি অভিনেতার বয়স ৯৮ বছর। 'জোয়ার ভাঁটা', 'আন', 'আজাদ', 'দেবদাস', 'আন্দাজ', 'মুঘল ই আজম', 'গংগা যমুনা', 'ক্রান্তি', 'কর্মা', 'শক্তি', 'সওদাগর', 'মশাল'সহ ৫০টির বেশি বলিউড ছবিতে তিনি কাজ করেছেন। তপন সিনহা পরিচালিত বাংলা ছবি 'সাগিনা মাহাতো'তে দিলীপ কুমার অভিনয় করেছিলেন।

default-image

এই কালজয়ী ছবিতে তাঁর নায়িকা ছিলেন সায়রা বানু। আটবার তিনি সেরা অভিনেতা হিসেবে ফিল্ম ফেয়ার পুরস্কার জয় করেছিলেন। তাঁকে হিন্দি সিনেমাজগতের সবচেয়ে বড় সম্মান ‘দাদাসাহেব ফালকে’তেও সম্মানিত করা হয়েছিল। ২০১৫ সালে সরকার দিলীপ কুমারকে দেশের দ্বিতীয় বড় সম্মান 'পদ্মভূষণ'–এ সম্মানিত করেছিল।

বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন