default-image

আট মাস তালাবন্দী ছিল ভারতের প্রেক্ষাগৃহগুলো। সরকারের অনুমতি পাওয়ার পরও ৮০ শতাংশের বেশি প্রেক্ষাগৃহে এখনো ঝুলছে তালা। যেগুলো খুলেছে, তাদের অবস্থা বেহাল। হলমালিকদের রীতিমতো মাছি তাড়াতে হচ্ছে। এই সময়ে বড় কোনো নির্মাতাই তাঁদের ছবি রিলিজ দিতে চাইছেন না। তাই পুরোনো ছবিগুলোই আবার মুক্তি পাচ্ছে। কিন্তু পুরোনো ছবি দেখতে দর্শক মোটেও আগ্রহী নয়। তাই সব মিলিয়ে মুম্বাইয়ের চলচ্চিত্র ব্যবসার অবস্থা ক্রমে খারাপের দিকে যাচ্ছে। ওটিটি প্ল্যাটফর্মগুলো সিনেমা হলের এই দুঃসময়ের পূর্ণ সদ্ব্যবহার করছে। এমনকি বলিউড সুপারস্টার সালমান খানও তাদের দাদাগিরির শিকার।

default-image

‘গুলাবো সিতাবো’, ‘দিল বেচারা’, ‘গুঞ্জন সাক্সেনা: দ্য কার্গিল গার্ল’, ‘খুদা হাফিজ’, ‘সড়ক টু’, ‘লুটকেস’সহ একাধিক বড় বাজেটের ছবি মুক্তি পেয়েছে বিভিন্ন ওটিটি প্ল্যাটফর্মে। এমনকি অক্ষয় কুমারের মতো সুপারস্টারের ছবি ‘লক্ষ্মী’ও ৯ নভেম্বর মুক্তি পেয়েছে ডিজনি-হটস্টারে। এদিকে ‘সূর্যবংশী’, ‘রাধে’, ‘এইটি থ্রি’ ছবির নির্মাতারা ওটিটিতে আসতে রাজি নন। তাঁরা স্বাভাবিক পরিস্থিতির অপেক্ষায় আছেন। কিন্তু পরিস্থিতি কবে স্বাভাবিক হবে আর দর্শক আগের মতো হলে যাবে, তা জানে না কেউ। ফলে আটকে আছে এই নির্মাতাদের কোটি কোটি টাকা। শেষমেশ হয়তো বাধ্য হয়ে ডিজিটাল দুনিয়াতেই ছবি মুক্তি দিতে পারেন তাঁরা।

বিজ্ঞাপন

শোনা যাচ্ছে সালমান খান নাকি মত বদলেছেন। তিনি তাঁর বহু আকাঙ্ক্ষিত সিনেমা ‘রাধে: দ্য মোস্ট ওয়ান্টেড ভাই’কে ওটিটিতে রিলিজ করার কথা ভাবছেন। একটি বড় ওটিটি প্ল্যাটফর্মের সঙ্গে তাঁর কথাবার্তাও চলছে।

default-image

সালমান চেয়েছিলেন ২০০ কোটি রুপির বিনিময়ে ‘রাধে’ বিক্রি করবেন। কিন্তু বেঁকে বসেছে ক্রেতারা। এই পরিমাণ টাকা দিয়ে কিছুতেই ছবিটি কিনতে রাজি হচ্ছে না ওই প্ল্যাটফর্ম। সালমানও ১৭৫ কোটি রুপির কম নিতে রাজি নন। সবশেষে ওই ওটিটি ১৬০ কোটি রুপির বিনিময়ে ছবিটি দিতে প্রস্তাব দিয়েছে। সামলান বা ওটিটি কেউ ১৭৫ বা ১৬০ কোটিতে স্থির হতে পারেননি।
তবে ‘রাধে: দ্য মোস্ট ওয়ান্টেড ভাই’ ছবিটি ওটিটিতে চলে যাওয়া সিনেমা হলের জন্য একটি বড় দুঃসংবাদ। এ ছাড়া শাহরুখের ‘পাঠান’ ছবিতে অতিথি চরিত্রে দেখা যাবে সালমানকে। ‘পাঠান’ ছবিতে শাহরুখ ছাড়াও অভিনয় করবেন দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম।

default-image
মন্তব্য পড়ুন 0