নোরা ফতেহি নামটি এই মুহূর্তে বলিউডের পরিচিত নাম। ‘আইটেম গার্ল’ হিসেবে তাঁকে ১ নম্বর বললেও বাড়াবাড়ি হবে না। তাঁর ফ্যাশন, নাচের মুদ্রাসহ নানা কিছু নিয়ে অনলাইনে প্রায়ই আলোচনা হয়। তাঁর সাহসী সব ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো ঝড় তোলে। নোরার নাচ পছন্দ করেন প্রায় সব বয়সী মানুষ। বলিউড তারকাদের অনেকেই তাঁর নাচে মুগ্ধ। আর নোরাও সামাজিক যোগাযোগমাধ্যমে দারুণ সক্রিয়। এ কারণে তাঁর অনুরাগীর সংখ্যা বেড়েই চলেছে।

default-image

সম্প্রতি তোলা তাঁর কিছু ছবি নেট দুনিয়ায় ছড়িয়ে পড়েছে, যা নিয়ে শুরু হয়েছে উন্মাদনা। সেসব ছবিতে তাঁর গায়ে দেখা গেছে ডিপ গলার স্ফিত হাতার ফ্রকে, খোলা চুলে। আর কানে নীল রঙের দুল। নোরার এই ছবি ভালো লেগেছে ভক্তদের। ইতিমধ্যে তাঁর এই রঙিন পোশাকের দামও ফাঁস হয়ে গেছে। ভার্সাচি ব্র্যান্ডের জমকালো পোশাকটি এখন ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে না। আর এ জামার দাম শুনলে চোখ কপালে উঠবে!

default-image
বিজ্ঞাপন

ভারতী মুদ্রায় নোরার ওই পোশাকের দাম ২ লাখ ৩৬ হাজার রুপি। পোশাকটির সঙ্গে মানানসই একটি জুতা পরেছেন নোরা। উঁচু এই জুতার দাম ৭২ হাজার রুপি। সব মিলিয়ে ভারতীয় রুপিতে ৩ লাখ ৮ হাজার, বাংলাদেশি টাকায় যা সাড়ে ৩ লাখ টাকার বেশি। নোরার এই সাহসী চেহারা আকৃষ্ট করেছে সবাইকে।

default-image

নোরা ইনস্টাগ্রামে সক্রিয়। ইউটিউব চ্যানেলে প্রতিনিয়ত মজার সব ভিডিও পোস্ট করেন। এই মুহূর্তে ইনস্টাগ্রামে তাঁর অনুসারী ২ কোটি ৪০ লাখ। ‘দিলবার’ গানের সঙ্গে তাঁর নাচ সবার মনে জায়গা করে নিয়েছে। নাচের ভিডিওটি ২৪ ঘণ্টায় দেখা হয়েছিল ১০ কোটিবার। ‘দিলবার’ গানটি জন আব্রাহাম অভিনীত ‘সত্যমেব জয়তে’ ছবিতে ছিল।

default-image

২৯ বছর বয়সী নোরা সম্প্রতি এক সাক্ষাৎকারে তাঁর সংগ্রামের দিনগুলোর কথা তুলে ধরেছেন। সেই সাক্ষাৎকারে তিনি বলেছেন, ১৬ বছর বয়স থেকে তিনি রোজগার শুরু করেন। সকালে পড়াশোনা করতেন আর রাতে করতেন চাকরি। কারণ, তাঁদের আর্থিক অবস্থা তেমন ভালো ছিল না। কারিনা কাপুরের ‘হোয়াট উইমেন ওয়ান্ট’ অনুষ্ঠানে উঠে আসে নোরার সেসব গল্প। একজন নারী কাস্টিং ডিরেক্টরের ফোন পেয়ে অডিশন দিতে গিয়েছিলেন নোরা।

default-image

নোরাকে তিনি বলেছিলেন, ‘বলিউডে প্রতিষ্ঠা পেতে হলে “এক্স ফ্যাক্টর” লাগে। বলিউডের স্বপ্নে বিভোর হয়ে প্রতিদিন তোমার মতো হাজার হাজার মেয়ে আসে। তোমাকে দিয়ে হবে না, তুমি বিদেয় হও। তোমাদের মতো গুড ফর নাথিং মেয়েদের ভার বইতে বইতে বলিউড ক্লান্ত।’ সেসব শুনে অনেক কেঁদেছিলেন নোরা। তারপর ঠিকই প্রতিষ্ঠা পেয়ে দেখিয়েছেন। ওই কাস্টিং ডিরেক্টর পরে নোরার কাছে দুঃখ প্রকাশ করেছেন।

default-image

‘নাচ মেরি রানি’, ‘ও সাকি’, ‘দিলবার’ গানগুলোর সঙ্গে নাচ কাভার করে নিজের দিকে মনোযোগ ফিরিয়েছিলেন এই তরুণী। এবার নতুন গান ‘ছোর দেঙ্গে’তে একেবারে ভিন্ন রূপে হাজির হলেন নোরা। সেখানে প্রতিশোধের আগুন জ্বালতে দেখা গেছে তাঁকে।
নোরা ফতেহি হিন্দি সিনেমার বেশ কিছু গান কাভার করেছেন।

default-image

বলিউডে টিকে থাকতে চাইলে অভিনয় দক্ষতাও দরকার হবে। সেটা ভেবেই কি তবে ধীরে ধীরে অভিনয়ের দিকে হাঁটছেন নোরা? এবার শুরু করেছেন অভিনয়ে জায়গা করে নিতে। শিগগিরই তাঁকে দেখা যাবে ‘ভুজ: দ্য প্রাইড অব ইন্ডিয়া’ ছবিতে। এখানে তাঁকে গুপ্তচরের চরিত্রে দেখা যাবে।

default-image
বিজ্ঞাপন
বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন