বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ছবির গল্প প্রসঙ্গে পরিচালক দীপংকর দীপন বলেন, আগামী দিনের যুদ্ধ হবে সাইবারে। এ দেশের যোদ্ধারা তার জন্য কি প্রস্তুত? ছবিতে একদল প্রযুক্তিপাগল তরুণকে দেখা যাবে। সিয়াম সেই দলের একজন সদস্য। চরিত্রের নাম লুমিন।

default-image

অভিনয় হলেও এ ছবির জন্য কম্পিউটার প্রোগ্রামিং, সাইবারযুদ্ধের খুঁটিনাটি জানাটা জরুরি বলে মনে করেন সিয়াম। সিয়াম বলেন, ‘চিত্রনাট্যের তিনটি ভার্সন পড়েছি। হয়তো আরও ভার্সন পড়তে হবে। কারণ, ছবির বিষয় এমন, প্রতিদিনই চিত্রনাট্যের সংশোধন হবে। প্রথম দিকে চিত্রনাট্যের কয়েকটি ভার্সন পড়ে ছবির বিষয়বস্তু নিয়ে দ্বিধাদ্বন্দ্বে ছিলাম। আমার পক্ষে একজন প্রোগ্রামারের চরিত্র তুলে আনাটা কতটুকু সহজ হবে? আমার তো বিষয়টির ওপর ধারণা কম। পরে অবশ্য পরিচালক ও তাঁর টিমের সদস্যরা আমাকে আশ্বস্ত করেছেন।

টিমের সঙ্গে এসব বিষয় নিয়ে কয়েকবার বসাও হয়েছে। তা ছাড়া কম্পিউটার প্রোগ্রামিং সম্পর্কে যাঁরা অভিজ্ঞ, তাঁদের সঙ্গে শিগগির টানা কর্মশালা শুরু হবে। সেটি শুটিং শুরুর আগপর্যন্ত চলবে।

default-image

সবচেয়ে বড় কথা, এই পরিচালকের সঙ্গে আমার আগের কাজ “অপারেশন সুন্দরবন”-এর বেশির ভাগ শিল্পীই এ ছবিতে থাকছেন। এ কারণে কাজটি করার সাহস পাচ্ছি।’
সিয়ামকে নেওয়ার ব্যাপারে পরিচালক বলেন, ‘তাঁর সঙ্গে আমার আগের ছবির অভিজ্ঞতা ভালো। আমার কাছে মনে হয়, সিয়াম কাজের ব্যাপারে সিরিয়াস। তাঁর কাজের ক্ষুধা আছে।’

পরিচালক জানান, ২৪ জুন ঢাকার লোকেশনে ছবির শুটিং শুরু হবে। ‘অন্তর্জাল’ ছবিটির গল্প লিখেছেন দীপংকর দীপন, সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ। সংলাপও সাইফুল্লাহ রিয়াদের। চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই।

ঢালিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন