default-image

‘বিশ্বসুন্দরী’ ছবির শুটিং শেষ হয়েছে। এখন শুধু মুক্তির অপেক্ষা। চয়নিকা চৌধুরী পরিচালিত এই ছবিতে প্রথমবারের মতো জুটি হন পরীমনি ও সিয়াম। আর মাত্র দুই দিন পর চলচ্চিত্রের এই দুই নায়ক-নায়িকাকে নিয়ে নতুন আরেকটি সিনেমার ঘোষণা আসছে। ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ নামের এই সিনেমার পরিচালক আবু রায়হান। সরকারি অনুদানের এই ছবি মুহম্মদ জাফর ইকবালের শিশু-কিশোর উপন্যাস ‘রাতুলের রাত রাতুলের দিন’ থেকে এর চিত্রনাট্য করেছেন জাকারিয়া সৌখিন।

‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ ছবিতে অভিনয়ের ব্যাপারটি প্রথম আলোকে নিশ্চিত করেছেন চিত্রনায়িকা পরীমনি এবং পরিচালক আবু রায়হান। ছবির শিল্পীদের পরিচয় করিয়ে দিতে ১০ ফেব্রুয়ারি বিকেল পাঁচটায় ঢাকার বাংলামোটরে বিশ্বসাহিত্য কেন্দ্র মিলনায়তনে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
সরকারি অনুদানের এই ছবির সহপ্রযোজনা প্রতিষ্ঠান বঙ্গ বিডি। প্রতিষ্ঠানের পক্ষে মুশফিকুর রহমান বলেন, ‘বাংলা চলচ্চিত্রে যখন মৌলিক গল্পের তীব্র সংকট, তখন মুহম্মদ জাফর ইকবালের মতো জনপ্রিয় ও দেশবরেণ্য একজন সাহিত্যিকের উপন্যাস থেকে নির্মিত সিনেমার সঙ্গে সম্পৃক্ত হতে পেরে আমরা আনন্দিত। একই সঙ্গে সরকারি অনুদানের এই ছবিতে সহপ্রযোজক হিসেবে থাকাটাও অনেক গর্বের। আমরা আশ্বস্ত করতে পারি, একটি সুন্দর সিনেমা হতে যাচ্ছে “অ্যাডভেঞ্চার অব সুন্দরবন”।’

default-image

পরীমনি বলেন, ‘ছবিটির ব্যাপারে অনেক আগে থেকে পরিচালকের সঙ্গে আমার কথা হচ্ছিল। নানা কারণে সময় করে উঠতে পারিনি। ফাইনালি ছবিটি করতে যাচ্ছি। গল্পটাও আমার ভীষণ ভালো লেগেছে। বাকি বিষয় শুটিং করার পর বলতে পারব।’ যোগাযোগ করা হলে সিয়াম এ ছবির বিষয়ে এখনো কোনো চুক্তি হয়নি বলে জানান। তিনি বলেন, ‘তবে এ নিয়ে কথা হয়েছে। গল্পটিও পছন্দ হয়েছে। মুহম্মদ জাফর ইকবালের স্যারের গল্পটি অনেক মূল্যবানও মনে হয়েছে আমার কাছে। ১০ ফেব্রুয়ারি সোমবার সংবাদ সম্মেলনেই সব জানা যাবে।’
পরিচালক আবু রায়হান জানান, আগামী ১৩ মার্চ ছবিটির শুটিং শুরু করবেন। ঢাকা, মোংলা, সুন্দরবন, চাঁদপুর ও বরিশালের নদীপথে এই ছবির বেশির ভাগ অংশের শুটিং হবে।
‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ ছবির শিশুশিল্পী নির্বাচন করতে অভিনয়শিল্পী আশীষ খন্দকারকে নিয়ে একটি কর্মশালারও আয়োজন করা হয়। এদিকে ছবিটির গল্প লেখার পাশাপাশি গানও লিখেছেন মুহম্মদ জাফর ইকবাল।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0