default-image
>

ঈদে মুক্তির পর টানা চতুর্থ সপ্তাহ প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে শাকিব খানের ছবি ‘পাসওয়ার্ড’। প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্ম থেকে জানানো হয়েছে, আগামী ঈদুল আজহা পর্যন্ত একাধিক প্রেক্ষাগৃহে চলবে ছবিটি। এদিকে ছবির দারুণ সাফল্যে খুশি শাকিব খান। এবার তিনি আরও চারটি ছবি তৈরির ঘোষণা দিয়েছেন। শিগগিরই পর্যায়ক্রমে ছবিগুলোর শুটিং শুরু হবে। কথা হলো চলচ্চিত্রের এই জনপ্রিয় নায়কের সঙ্গে।

‘পাসওয়ার্ড’ ছবিটি ঈদের দিন মুক্তি পেয়েছে। দর্শক ছবিটি এখনো দেখছেন। আপনি ছবির প্রযোজক ও নায়ক। কেমন লাগছে?

ঢাকার চলচ্চিত্রের জন্য এটি একটি ইতিবাচক ব্যাপার। চলচ্চিত্রের এই খারাপ সময়ে আমি বলব ‘পাসওয়ার্ড’ একটি মাইলফলক। ঈদে মুক্তির পর সফলভাবে ‘পাসওয়ার্ড’ চলছে। শুধু তা-ই নয়, মুক্তির এক সপ্তাহ পর থেকে হলের সংখ্যা বেড়েছে। একটি ব্যবসা সফল ছবি সব সময়ই অনেক দিন ধরে প্রেক্ষাগৃহে চলে। যেমনটি ‘পাসওয়ার্ড’ চলছে। দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহ থেকে জানতে পেরেছি, ঈদুল আজহা পর্যন্ত ছবিটি হলে থাকবে। অনেক হলমালিক ঈদুল আজহার সময়ও ‘পাসওয়ার্ড’ ছবিটি প্রদর্শনের জন্য আগ্রহ প্রকাশ করেছেন।

ছবির এই সাফল্যের মূল কারণ কী?

‘পাসওয়ার্ড’ ভালো ছবি। গল্প, মেকিং থেকে শুরু করে, ছবির গান, গানের লোকেশন—সবকিছুতেই ছিল ভিন্নতা। বাংলাদেশের সিনেমাপ্রেমী দর্শক এই ছবিতে নতুন কিছু পেয়েছেন। যাঁরা ছবিটি দেখছেন, তাঁরা বলেছেন ‘পাসওয়ার্ড’ একটি পরিচ্ছন্ন ও টোটাল সিনেমা, আধুনিক মানের ছবি এবং চেয়ারম্যান সাহেব, চৌধুরী সাহেব থেকে বেরিয়ে সম্পূর্ণ নতুন গল্প আর নতুন আঙ্গিকের ছবি।

default-image

এক ঈদে মুক্তি পেয়ে আরেক ঈদ পর্যন্ত প্রেক্ষাগৃহে ছবিটি দেখানো হবে। এটা অবশ্যই গুরুত্বপূর্ণ ঘটনা।
দেশের চলচ্চিত্রের অবস্থা ভালো নয়। দর্শক কিন্তু মানসম্পন্ন সিনেমা দেখতে চান আর দেশে সিনেমার দর্শক আছেন। ভালো গল্প, ভালো মান ও ভালো নির্মাণের ছবি হলে দর্শক অবশ্যই দেখবেন। ‘পাসওয়ার্ড’ তা প্রমাণ করেছে। ‘পাসওয়ার্ড’ তা বুঝিয়ে দিয়েছে। এখন বিশ্বকাপ ক্রিকেট হচ্ছে। বিশ্বকাপ ক্রিকেট কিন্তু মোটেও ‘পাসওয়ার্ড’ ছবিতে কোনো প্রভাব ফেলতে পারেনি। আমি তো বলব, ‘পাসওয়ার্ড’ ঢাকার চলচ্চিত্রে নতুন শক্তি।

এরপর ‘পাসওয়ার্ড ২’?
অবশ্যই। তবে ‘পাসওয়ার্ড’ ছবির সাফল্যের কারণে শুধু ‘পাসওয়ার্ড ২’ নয়, আরও অনেক প্রযোজক নড়েচড়ে বসেছেন। পুরোনো অনেক প্রযোজক এখন ছবি তৈরির ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন। বড় প্রযোজনা প্রতিষ্ঠান হার্টবিট প্রোডাকশনস এক বছর ছবি নির্মাণ বন্ধ রেখেছিল। ‘পাসওয়ার্ড’ সুপারহিট হওয়ার কারণে প্রতিষ্ঠানটি নতুন করে ছবি তৈরির পরিকল্পনা করছে।

default-image

আপনার প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মস থেকে চারটি ছবি নির্মাণের ঘোষণা দিয়েছেন। কবে থেকে কাজ শুরু হবে?
ঈদের আগেই কাজ শুরু হবে। শুরুতেই কাজী হায়াতের পরিচালনায় ‘বীর’ ছবির কাজ করব। এটি তাঁর ৫০তম ছবি হবে। দেশপ্রেমের গল্প। ছবির গল্প বিবেচনা করে সেভাবেই নির্মাণের পরিকল্পনা করেছি। আমার বিশ্বাস, পরিকল্পনা অনুযায়ী নির্মাণ করা সম্ভব হলে ‘পাসওয়ার্ড’-এর মতো সাড়া ফেলবে ছবিটি। এ বছরই ছবিটি মুক্তি দিতে চাই।

অন্য ছবিগুলোর কাজ নিয়ে কী ভাবছেন?
অন্যগুলোর গল্প প্রস্তুত হচ্ছে। ‘পাসওয়ার্ড ২’ ছবির পর মালেক আফসারি আরেকটি ছবির কাজ করবেন। ‘বীর’ ছবির শুটিংয়ের পর হিমেল আশরাফের ‘প্রিয়তমা’ আর বদিউল আলম খোকনের ‘ফাইটার’ ছবির কাজ শুরু হবে।

default-image

সব ছবির নায়ক আপনি, নায়িকা হচ্ছেন কে কে?
নতুন নায়িকা খুঁজছি। হয়তো বুবলী একটা ছবিতে নায়িকা থাকতে পারে। বাকিগুলোর জন্য নতুন নায়িকা খোঁজা হচ্ছে।

default-image

অনেক দিন ঢাকার চলচ্চিত্রে নতুন নায়িকা আসেনি। আপনি বুবলীর সঙ্গে জুটি হয়ে তিন বছর কাজ করছেন। এই সময় নতুন নায়িকা তৈরির সুযোগ ছিল?
আমি তো চাই। কিন্তু যখন কোনো নতুন কাজ করতে যাই, নতুন নায়িকা পাওয়া যায় না। অনেক দিন ধরেই খুঁজছি, কিন্তু পাচ্ছি না। উপযুক্ত কাউকে পাওয়া যায় না। কারণ নায়িকা, নায়িকার মতো হতে হবে। অভিনয় ও নাচে পারদর্শী হবে, সিনেমার প্রতি ভালোবাসা থাকতে হবে। নতুনদের মধ্যে তার অভাব আছে।

জুন মাসে এ দেশে ওম অভিনীত ভারতের বাংলা ছবি ‘ভোকাট্টা’ মুক্তি পেয়েছে। জুলাই মাসে দেব অভিনীত ‘কিডন্যাপ’ আর জিৎ অভিনীত ‘শেষ থেকে শুরু’ মুক্তি পাওয়ার সম্ভাবনা আছে। তাতে ‘পাসওয়ার্ড’ ছবির ওপর কোনো প্রভাব পড়বে?
গত সপ্তাহে ভারতে একটি বাংলা ছবি মুক্তি পেয়েছে। তা কিন্তু আমার ছবিতে কোনো প্রভাব ফেলেনি। ‘পাসওয়ার্ড’ নিজ গতিতেই চলছে। শুনেছি, এক দিন পরই বিভিন্ন হল থেকে ভারতের ছবিটি নেমে গেছে। সুতরাং আমদানি করা ছবি নিয়ে আমার কোনো মাথাব্যথা নেই।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0