সম্প্রতি ‘ব্ল্যাক লাইট’ ছবির কাজ শেষ করেছেন মডেল ও অভিনেত্রী আইরিন সুলতানা। জানুয়ারি মাসজুড়ে দুটি ছবির শিডিউল থাকলেও বিশেষ কারণে শুটিং হয়নি। এই ফাঁকে অংশগ্রহণ করেছেন মডেলিংয়ে। তাঁর অভিনীত ‘গন্তব্য’ নামের একটি ছবি মুক্তির অপেক্ষায়। আগামী মাস থেকে একটি ওয়েব সিরিজের কাজে ব্যস্ত হবেন তিনি। কাজ ও ব্যক্তিগত বিষয়ে কথা বললেন এই অভিনেত্রী।
default-image

ব্যস্ততা কী নিয়ে?

গত বছরের শেষ দিকে ‘ব্ল্যাক লাইট’ ছবিতে অভিনয় করেছি। দারুণ অভিজ্ঞতা ছিল। কক্সবাজারে শুটিং করেছি। জানুয়ারি মাসে দুটি ছবির শিডিউল রাখা ছিল। কিন্তু শুটিং হয়নি। তাই এ মাসে মডেলিংয়ে ব্যস্ত ছিলাম। আগামী মাস থেকে ওয়েব সিরিজের শুটিংয়ের প্রস্তুতি নিচ্ছি। এখন থেকে নিয়মিত কাজ করব।

default-image

শুটিংয়ের শিডিউল নেওয়ার পরও ছবি থেকে বাদ পড়ার ঘটনা ঘটেছে আপনার সঙ্গে...

হ্যাঁ, এমন ঘটনার মুখোমুখি হয়েছি। যেকোনো শিল্পীকে এভাবে ছোট করা ঠিক না। কারণ, একজন শিল্পী যখন শুটিংয়ের জন্য শিডিউল দেন, তখন তিনি ছবির চরিত্রের জন্যও মানসিকভাবে প্রস্তুতি নিয়ে রাখেন। পেশাদারি জায়গা থেকে কাউকে ঝুলিয়ে না রাখা উচিত না।

বিজ্ঞাপন

কাউকে অভিনয়ের জন্য চূড়ান্ত করেও ছবি থেকে বাদ দেওয়ার প্রচলনকে আপনার কেমন মনে হয়?

আমাদের এখানে পেশাদারির অভাব আছে। যাঁরা মহরত করে কিংবা কাউকে অভিনয়ের জন্য চূড়ান্ত করে ছবি থেকে বাদ দিয়ে দেন, তাঁরা প্রতারক। তাঁরা চলচ্চিত্রের সঙ্গে ধোঁকাবাজি করেন।

default-image

এই ইন্ডাস্ট্রিতে কোনো খারাপ রাজনীতির শিকার হয়েছেন?

আমাদের এখানে কিছু চলচ্চিত্র হাউস একই ঘরানার হাতে গোনা কয়েকজন শিল্পীকে নিয়ে কাজ করে। তার বাইরে কাউকে নিয়ে কাজ করে না। এতে আমাদের ইন্ডাস্ট্রির মেধাবী শিল্পীরা বঞ্চিত হচ্ছেন। যাঁর যেখানে থাকার কথা, সেখানে তিনি থাকতে পারছেন না।

default-image

র‍্যাম্প মডেলিং থেকে চলচ্চিত্রে আসার পথটা কেমন ছিল?

প্রথম দিকে সবাই বাঁকা চোখে দেখত। বলত, র‌্যাম্প মডেলিং থেকে এসেছি। আমি দেখতে সুন্দর, কিন্তু অন্য কিছুই পারি না। অভিনয় নাকি আমাকে দিয়ে হবে না। শুধু লম্বা হয়েছি, মাথায় কিছুই নেই। এগুলো দীর্ঘদিন ধরে শুনতে হয়েছে। ছবি মুক্তির পরে কেউ আর কিছু বলেনি।

পোশাক নিয়ে আপনাকে প্রায়ই কথা শুনতে হয়েছে...

পোশাক নিয়ে কে কী বলল, এগুলো মাথায় নিই না। আমি মনে করি, আমার পছন্দ অনুযায়ী পোশাক পরার স্বাধীনতা আছে। আমি যাতে কমফোর্ট ফিল করি, আমাকে যা ভালো লাগবে, সেটাই আমি পরি।

বিজ্ঞাপন
default-image

বিয়ে নিয়ে ভাবনা কী?

বিয়ের কোনো চাপ নেই। এই বছর ফ্রি থাকব। ২০২২ সাল থেকে পরিবার থেকে বিয়ের চাপ আসতে পারে।

আপনার কি বয়ফ্রেন্ড আছে?

আমার সে রকম কোনো বয়ফ্রেন্ড নেই। এ বিষয়ে আমি কোথাও কিছু বলতে চাই না। আগামী মাস থেকে নিয়মিত কাজ শুরু হচ্ছে। কাজ নিয়েই এ বছর ব্যস্ত থাকতে চাই।

default-image

বিয়ের জন্য কী ধরনের ছেলে পছন্দ?

আমার সুন্দর ছেলের দরকার নেই। তবে ভেতরের সৌন্দর্যটা চাই। সেই মানুষের মন, মানসিকতা, ব্যবহার, আচার-আচরণ সুন্দর হতে হবে। আমি পণ্য হতে চাই না। যদিও এত হিসাব-নিকাশ করেও বিয়ে করা সম্ভব কি না, জানি না। কপালে যা আছে, সেটাই হবে।

default-image
ঢালিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন