default-image

‘আম্মুর অবস্থা আগের মতোই। কোনো পরিবর্তন হয়নি। চিকিৎসকদের পর্যবেক্ষণে আছেন।’ আজ শুক্রবার সন্ধ্যায় প্রথম আলোকে বললেন কবরীর ছেলে শাকের চিশতী।

নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন বরেণ্য অভিনয়শিল্পী কবরীর শারীরিক অবস্থার অবনতি হলে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় লাইফ সাপোর্ট নেওয়া হয়। শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের পরিচালক অধ্যাপক ফারুক আহমেদ প্রথম আলোকে বললেন, কবরীর অবস্থার কোনো পরিবর্তন হয়নি। অবনতিও হয়নি, উন্নতি হয়নি। তাঁর ফুসফুসের অবস্থা ভালো নয়।

গতকাল বিকেলে কবরীর ছেলে শাকের চিশতী হাসপাতালের বাইরে থেকে এক ভিডিও বার্তায় বলেছেন, ‘মায়ের অক্সিজেন ওঠানামা করছে। এটা ভালো লক্ষণ নয়, তিনি প্রাণপণ লড়ছেন। আমরা আশাবাদী, তিনি সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরবেন।’ পরিবারের পক্ষ থেকে তিনি দেশবাসী ও ভক্তদের কাছে দোয়া চেয়েছেন।

বিজ্ঞাপন
default-image

খুসখুসে কাশি ও জ্বরে আক্রান্ত হয়ে করোনার নমুনা পরীক্ষায় দেন সারাহ বেগম কবরী। ৫ এপ্রিল দুপুরে পরীক্ষার ফল হাতে পেলে জানতে পারেন, তিনি করোনা পজিটিভ। ওই রাতেই তাঁকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ৭ এপ্রিল দিবাগত রাতে শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকেরা। অবশেষে ৮ এপ্রিল দুপুরে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে কবরীর জন্য আইসিইউ পাওয়া যায়। এখন সেখানেই চিকিৎসাধীন তিনি। কবরীর উন্নত চিকিৎসার জন্য গত শনিবার সকাল সাড়ে ১০টায় বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে একটি বোর্ড বসেছিল বলে জানান অধ্যাপক ফারুক আহমেদ।

সম্প্রতি কবরী শুটিং শেষ করেছেন ‘এই তুমি সেই তুমি’ সিনেমার। সরকারি অনুদানের এই ছবির ডাবিং ও সম্পাদনার কাজ চলছিল। ছবিটিতে কবরীর পরিচালনায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন নিশাত সালওয়া ও রিয়াদ রায়হান। ছবিটির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন কবরীও। এই ছবির সংগীত পরিচালনা করেছেন সাবিনা ইয়াসমীন। এরই মধ্যে নতুন আরেকটি সিনেমা নির্মাণের পরিকল্পনাও হাতে নিয়েছেন কবরী।

ঢালিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন