বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

‘মায়ার জঞ্জাল’-এর প্রযোজক জসিম আহমেদের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘উৎসবে আমাদের ছবির ঢাকা প্রিমিয়ার হবে। এ জন্য ঋত্বিক চক্রবর্তী, ব্রাত্য বসু ও পরিচালক ইন্দ্রনীল রায়চৌধুরী আসবেন। এ ছাড়া থাকবেন অপি করিম, সোহেল রানাসহ আমাদের পুরো টিম। প্রযোজক নিজেও থাকবেন।’ তিনি আরও জানান, ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনীর পরই নতুন ঘোষণা দেওয়ার ইচ্ছা আছে তাঁর। দুই বাংলায় একই দিনে ছবিটি মুক্তি দিতে চান তিনি।

রেইনবো চলচ্চিত্র সংসদের উদ্যোগে ৭০ দেশের ২২০টি সিনেমা নিয়ে আগামী ১৫ জানুয়ারি শুরু হবে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এবারের আসরে উৎসবের মূল প্রতিযোগিতা বিভাগ এশিয়ান কমপিটিশনে ‘মায়ার জঞ্জাল’সহ লড়বে ২১টি চলচ্চিত্র। উৎসব চলবে ২৩ জানুয়ারি পর্যন্ত।

default-image

এ ছাড়া ইতালির রোমে এশিয়াটিক ফিল্ম ফেস্টিভ্যালের ২১তম আসরের প্রতিযোগিতা বিভাগ ‘এনকাউন্টার উইথ এশিয়ান সিনেমা’য় আমন্ত্রিত হয়ে বেস্ট ফিচার ফিল্ম জুরি অ্যাওয়ার্ড জেতে ‘মায়ার জঞ্জাল’।

‘মায়ার জঞ্জাল’-এর মাধ্যমে ১৫ বছর পর বড় পর্দার জন্য কাজ করলেন বাংলাদেশের অন্যতম অভিনেত্রী অপি করিম। ছবিটিতে তাঁর চরিত্রের নাম সোমা। মেয়েটি কলকাতার। তিনি বিবাহিত। স্বামী আর একমাত্র সন্তানকে নিয়ে তাঁর সংসার। তবে স্বামী ঋত্বিক চক্রবর্তী বেকার।

default-image

এ কারণে সন্তানকে ইংলিশ মিডিয়ামে পড়াতে বর্ষীয়ান অভিনেতা পরান বন্দ্যোপাধ্যায়ের বাসায় চাকরি করেন সোমা। কথাসাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের দুটি ছোটগল্প অবলম্বনে সাজানো হয়েছে ছবিটির চিত্রনাট্য। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের নাট্যদল প্রাচ্যনাটের সোহেল মণ্ডল (সত্য), কলকাতার পরান বন্দ্যোপাধ্যায়, চান্দ্রেয়ী ঘোষ (বিউটি) ও ব্রাত্য বসু (গণেশ বাবু)। ছবিটির শুটিং হয়েছে ঢাকা ও কলকাতায়।

ঢালিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন