বিজ্ঞাপন
বিজ্ঞাপন

নির্মাতা প্রতিষ্ঠানের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, চলচ্চিত্রের প্রয়োজনেই ১৯ জুলাই প্রীতিলতার লুক সেট ও লুক টেস্টের আয়োজন করেছিল ছবিটির নির্মাতা প্রতিষ্ঠান ইউফরসি।

default-image

ক্যানভাস স্টুডিওতে এই ফটোশুট করেন অনিক চন্দ্র। চরিত্র উপস্থাপন, শিল্পনির্দেশনা, স্টাইলিং ও কোরিওগ্রাফিতে ছিলেন বিপ্লব সাহা। ফেসবুকে এই আয়োজনের একটি ভিডিও চিত্রও প্রকাশ করা হয়। সেখানে পরীমনি বলেন, ‘নিজেকে দেখে নিজেই চিনতে পারছিলাম না। শুটের আগে কিছুটা টেনশনে ছিলাম। আমি একজন কিংবদন্তি বিপ্লবীকে নিজের মধ্যে ধারণ করে ঘুরে বেড়াচ্ছি। এই ফিল বলে বোঝানো যাবে না। মনে হচ্ছে প্রীতিলতার আত্মা ভর করেছে।’

default-image

গোলাম রাব্বানীর চিত্রনাট্য ও সংলাপে রাশিদ পলাশের পরিচালনায় ‘প্রীতিলতা’র শুটিং শুরু হয়েছে আগেই। করোনা পরিস্থিতির কারণে আপাতত শুটিং বন্ধ থাকলেও আবার আগামী আগস্টে শুটিং শুরু করার প্রস্তুতি চলছে।

default-image

চট্টগ্রামের বিভিন্ন লোকেশনে হবে ছবির শুটিং। ছবিতে পরীমনি ছাড়াও অভিনয় করছেন তানভীর, মামুন বিশ্বাস, রাজু খান, আফরিনা বুলবুল, সাইফ চন্দন, মুকুল সিরাজী, রিপা প্রমুখ। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আরও বেশ কজন সুপরিচিত অভিনয়শিল্পী এবারের টিমে যুক্ত হবেন।

default-image

ব্রিটিশবিরোধী স্বাধীনতা–আন্দোলনের অন্যতম মুক্তিযোদ্ধা ও প্রথম বিপ্লবী নারী শহীদ প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনের গল্প নিয়েই ছবিটি নির্মিত হচ্ছে। ছবির জন্য গান করেছেন পশ্চিম বাংলার প্রখ্যাত সংগীতশিল্পী কবীর সুমন, বাংলাদেশের সাব্বির নাসির প্রমুখ।

default-image

১৯১১ সালের ৫ মে চট্টগ্রামের পটিয়ার ধলঘাট গ্রামে জন্মগ্রহণ করেন প্রীতিলতা। তিনি ১৯৩২ সালে ২৪ সেপ্টেম্বর পাহাড়তলী ইউরোপিয়ান ক্লাব আক্রমণ করতে গিয়ে গুলিবিদ্ধ হন। সঙ্গে রাখা পটাশিয়াম সায়ানাইড খেয়ে মাত্র ২১ বছর বয়সে আত্মহত্যা করেন এই বীরকন্যা।
সূত্র: উইকিপিডিয়া

ঢালিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন