বিজ্ঞাপন

আসছে ‘ইউটিউমার’
বছরের শুরুতেই চরকি ঘোষণা দিয়েছিল, যাত্রা শুরুর পর থেকেই প্রতি মাসে একটি করে সিনেমা মুক্তি দেবে তারা। প্রথম মাসে চরকির প্রথম অরিজিনাল ফিল্ম আদনান আল রাজীবের ‘ইউটিউমার’।

default-image

এতে অভিনয় করেছেন প্রীতম হাসান, জিয়াউল হক পলাশ, শরীফ সিরাজ, শরাফ আহমেদ জীবন। বিশেষ চরিত্রে গাউসুল আলম শাওন, সালমান মুক্তাদির, রাফসান ও কারিনা কায়সার। সমাজের একটি শ্রেণির এই যে ‘ভাইরাল’ হওয়ার প্রবণতা, আর একে ঘিরে একেক ধরনের উদ্ভট কাণ্ড, এসব নিয়েই ‘ইউটিউমার’।
এক অ্যান্থোলজিতে এক ঝাঁক তারকা
চরকির প্রথম দিনে প্ল্যাটফর্মটিতে মুক্তি পায় অ্যান্থোলজি সিরিজ ‘ঊনলৌকিক’–এর প্রথম পর্ব ‘মরিবার হলো তার স্বাদ’। রবিউল আলম রবি পরিচালিত এই সিরিজে ৫টি শর্ট ফিকশন দেখা যাবে। গতকাল মুক্তি পেয়েছে একটি। এভাবেই প্রতি বৃহস্পতিবারে একটি করে পর্ব মুক্তি পাবে।

default-image

প্রতিটি গল্পই শিবব্রত বর্মনের লেখা। প্রথম শর্ট ফিকশন ‘মরিবার হলো তার স্বাদ’–এ অভিনয় করেছেন মোস্তফা মনওয়ার, গাজী রাকায়েত, সুমন আনোয়ার ও নাজিবা বাশার। আগামী কয়েক সপ্তাহের ব্যবধানে মুক্তি পাবে বাকি পর্বগুলো। যেগুলোয় অভিনয় করেছেন আসাদুজ্জামান নূর, চঞ্চল চৌধুরী, নুসরাত ইমরোজ তিশা, রাফিয়াথ রশীদ মিথিলা, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, সোহেল মণ্ডল, ফারহানা আত্তি। এই সিরিজের প্রতিটি পর্ব দর্শককে লৌকিক আর অলৌকিকের দ্বন্দ্বে ফেলে দেবে। এক অদ্ভুত মনস্তাত্ত্বিক সফরে নিয়ে যাবে সবাইকে।

দেশি ভাষায় ভিনদেশি সিনেমা
ভিনদেশি সিনেমা এখন দেখুন নিজের ভাষায়, বাংলায়। দেশি কনটেন্টের পাশাপাশি চরকি নিয়ে আসছে ভিনদেশি ছবি। সেগুলো বাংলায় ডাবিং করে প্রচার করছে তারা। এরই মধ্যে ইরান ও তুরস্কের কিছু সমসাময়িক আলোচিত ছবির স্বত্ব কিনেছে চরকি। প্রথম দিন থেকে প্ল্যাটফর্মটিতে উঠেছে ইরানি ছবি ‘টপোলি’। একটা বাচ্চা ছেলে হঠাৎ করে কোত্থেকে যেন আবির্ভূত হয়। মধ্যবয়স্ক এক শিক্ষকের সঙ্গে ঘুরে বেড়াতে থাকে। আর এ থেকেই নানা কাণ্ড–কারখানা ঘটতে শুরু করে।

এ ছাড়া বিশ্বখ্যাত তুর্কি চলচ্চিত্র নির্মাতা নূরে বিলগে চেলানের আলোচিত ছবি ‘ওয়ানস আপন আ টাইম ইন অ্যানাতোলিয়া’ও থাকছে চরকিতে। তবে ডাবিং নয়, এটি বাংলা সাবটাইটেলে দেখা যাবে। এ ছাড়া আরেক আলোচিত তুর্কি ছবি ‘মিরাকেল ইন সেল নাম্বার সেভেন’ও বাংলা ভাষায় দেখতে পাবেন।

default-image

কালজয়ী ও জনপ্রিয় নাটক–সিনেমার পসরা
চরকিতে ঢোকামাত্রই দেখতে পাবেন আপনার জন্য অপেক্ষা করছে জহির রায়হান, এহতেশাম, আলমগীর কবির, রাজ্জাক, শাবানা, কবরী, আমজাদ হোসেন, ববিতার কালজয়ী সব চলচ্চিত্র। আর সবচেয়ে আনন্দের খবর হলো, এই স্মৃতিজাগানিয়া সৃষ্টিগুলো দর্শক দেখতে পাবেন বিনা মূল্যে। একই কথা প্রযোজ্য নাটকের বেলাতেও। হুমায়ূন আহমেদের ‘আজ রবিবার’ থেকে শুরু করে একসময়ের আলোচিত প্যাকেজ নাটক ‘বুয়া বিলাস প্রাইভেট লিমিটেড’ কিংবা ধরুন ‘তারা তিন জন’ সিরিজের নাটকগুলো দেখতে পাবেন চরকিতে। আনিসুল হকের লেখা ও মোস্তফা সরয়ার ফারুকী নির্মিত জনপ্রিয় ধারাবাহিক একান্নবর্তী, ৬৯সহ দর্শক নন্দিত বিভিন্ন ফিকশন ও সিনেমা, নুরুল আলম আতিক, গিয়াসউদ্দিন সেলিম, অনিমেষ আইচ,রেদওয়ান রনি, ইফতেখার আহমেদ ফাহমি, আশফাক নিপুন, শিহাব শাহীনের মতো গুণী নির্মাতাদের জনপ্রিয় সব নাটক ও টেলিছবিও আছে। যখন–তখন বিনা মূল্যে এই কনটেন্ট উপভোগ করতে পারবেন দর্শক।

ঢালিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন