default-image

তিন দিন ধরে ঢাকার মহাখালীর একটি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন বরেণ্য অভিনয়শিল্পী ও সাবেক সাংসদ সারাহ বেগম কবরী। করোনায় আক্রান্ত এই অভিনয়শিল্পীর উন্নত চিকিৎসার্থে আজ শনিবার সকাল সাড়ে ১০টায় বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে একটি বোর্ড বসেছিল। বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের পরিচালক অধ্যাপক ফারুক আহমেদ।
আজ বেলা সোয়া দুইটায় প্রথম আলোকে ফারুক আহমেদ বলেন, ‘ফুসফুসের সংক্রমণ ছাড়া কবরী ম্যাডামের আর কোনো সমস্যা নেই। ভর্তি হওয়ার সময় যে অবস্থায় আমরা তাঁকে পেয়েছি, সে অবস্থায়ই আছেন বলা যায়। শুধু অক্সিজেনটা একটু বেশি লাগছে। অন্য আর কোনো সমস্যাই নেই। বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে আজকে মেডিকেল বোর্ড বসেছিল। ফুসফুস সংক্রমণটা একটু বেশি। পরিস্থিতি কোন দিকে যাচ্ছে, এটা বুঝতে আমাদের আরও দুদিন অপেক্ষা করতে হবে।’

বিজ্ঞাপন

খাবার খেতে কোনো সমস্যা হচ্ছে কি? জানতে চাইলে অধ্যাপক ফারুক আহমেদ বলেন, ‘আমরা করোনা রোগীদের যে ধরনের খাবার দিই, তিনিও তেমনটাই পাচ্ছেন। খাবার তিনি খেতেও পারছেন। জ্বর, কাশি, স্বাদ–গন্ধ না পাওয়া—কোনো সমস্যাই নেই তাঁর। তাঁর প্রধান চিকিৎসা অক্সিজেনের, সেটা আমরা দিচ্ছি। ভয়ের কিংবা আতঙ্কের কিছু নেই।’
হঠাৎ খুসখুসে কাশি ও জ্বরে আক্রান্ত হলে করোনার উপসর্গ ভেবে চিন্তায় পড়েন বরেণ্য অভিনয়শিল্পী সারাহ বেগম কবরী। এরপর পারিবারিক চিকিৎসকের সঙ্গে কথা বলেন। তারপর বাসা থেকেই করোনার নমুনা সংগ্রহ করে নিয়ে যায় হাসপাতালের নমুনা সংগ্রহকারী ইউনিট।

default-image

৫ এপ্রিল দুপুরে টেস্টের ফলাফল হাতে পেলে জানতে পারেন, তিনি করোনা পজিটিভ। তারপর আর দেরি না করে হাসপাতালে ভর্তি হন তিনি। ওই দিন রাতেই তাঁকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়।

৭ এপ্রিল দিবাগত রাতে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। দ্রুত তাঁকে আইসিইউতে চিকিৎসাসেবা দেওয়ার প্রয়োজনীয়তা দেখা দেয়। শুরুতে কোথাও আইসিইউ মিলছিল না। অবশেষে ৮ এপ্রিল দুপুরে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে কবরীর জন্য আইসিইউ পাওয়া যায়। সেখানেই তিনি চিকিৎসাধীন।

default-image

সম্প্রতি কবরী শুটিং শেষ করেছেন ‘এই তুমি সেই তুমি’ নামের নতুন একটি সিনেমার। সরকারি অনুদানের এই ছবির ডাবিং ও সম্পাদনার কাজ চলছিল। ছবিটিতে কবরীর পরিচালনায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন নিশাত সালওয়া ও রিয়াদ রায়হান। ছবিটির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন কবরীও। এই ছবির সংগীত পরিচালনা করেছেন সাবিনা ইয়াসমীন। এরই মধ্যে নতুন আরেকটি সিনেমা নির্মাণের পরিকল্পনাও হাতে নিয়েছেন কবরী। গল্প ও চিত্রনাট্যের কাজ অনেকটা এগিয়েও নিয়েছেন তিনি।

বিজ্ঞাপন
ঢালিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন