default-image

করোনামুক্ত হয়ে চলচ্চিত্রের শুটিংয়ে ফিরেছিলেন চিত্রনায়িকা পূর্ণিমা। ‘গাঙচিল’ ছবির শুটিংয়ের মধ্য দিয়ে লম্বা বিরতির ইতি টানেন তিনি। এক দিন শুটিং না করতেই আবার অসুস্থ হয়ে পড়লেন। পূর্ণিমার অসুস্থ হয়ে পড়ায় আজ রোববারের শুটিং স্থগিত করা হয়েছে। প্রথম আলোকে ছবির শুটিং স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামূল।

নেয়ামূল জানান, জ্বর ও হালকা কাশি হলে এ মাসের শুরুর দিকে কোভিড-১৯ টেস্ট করান চিত্রনায়িকা পূর্ণিমা। ফলাফল হাতে পেলে জানতে পারেন, তিনি করোনা পজিটিভ। এরপর নিজে বাসায় আইসোলেশনে চলে যান। চিকিৎসকের পরামর্শ মেনে প্রয়োজনীয় ওষুধপথ্য সেবন করেন। দ্বিতীয়বার টেস্ট করলে করোনা নেগেটিভ আসে। এরপর তিন থেকে চার দিনের বিরতি শেষে গতকাল শনিবার এফডিসিতে ‘গাঙচিল’ ছবির শুটিংয়ে অংশ নেন।

default-image
বিজ্ঞাপন

জানা গেছে, দিনভর বেশ আনন্দ নিয়েই এফডিসির নয় নম্বর ফ্লোরে শুটিং শুরু করেন পূর্ণিমা ও ফেরদৌস। শুটিং শেষে রাতে বাসায় ফেরার পর জ্বর আসে পূর্ণিমার। সারা শরীরে প্রচণ্ড ব্যথা আছে বলেও পরিবারসূত্রে জানা গেছে।
হঠাৎ পূর্ণিমার অসুস্থতায় শুটিং বন্ধ হয়ে গেল। এতে পরিচালকও কিছুটা বিপাকে পড়েছেন। নেয়ামূল বলেন, ‘কী আর করা। অসুস্থতার ওপর কারও কোনো হাত নেই। আপাতত পূর্ণিমার সুস্থ হওয়াটা জরুরি। এরপর আবার শুটিংয়ের পরিকল্পনা করব।’
‘গাঙচিল’ ছবিতে কাজ শুরুর মধ্য দিয়ে চিত্রনায়ক ফেরদৌস ২১৭ দিন পরে শুটিংয়ে ফেরেন। এর আগে তিনি ‘বিউটি সার্কাস’ ছবির শুটিং করেছিলেন।

default-image

নেয়ামূল বলেন, ‘পূর্ণিমার সুস্থতার খবরটি নিশ্চিত হওয়ার পরে তাঁর সঙ্গে আলোচনা করে শুটিংয়ের পরিকল্পনা করি। সবার সম্মিলিত সিদ্ধান্তে গতকাল থেকে শুরু হয় “গাঙচিল” ছবির শুটিং। একটা পর্যায়ে শুটিংয়ের শেষ দিকে শারীরিকভাবে অসুস্থতা অনুভব করেন। বাসায় ফেরার পরে রাতে জ্বর আসে। শুনলাম, সারা শরীরে ব্যথাও আছে। তাই আপাতত শুটিং বন্ধ রাখতে হচ্ছে। শুটিংয়ের জন্য এফডিসিতে ব্যয়বহুল সেট তৈরি করা হয়েছে। তাই অপেক্ষা করছি। শারীরিক অবস্থার পরিবর্তন হলে কাল থেকেই আবার শুটিংয়ের পরিকল্পনা আছে। তা না হলে শুটিং বন্ধ রাখতে হবে। সুস্থ হলে তবেই নতুন শুটিংয়ের পরিকল্পনা করতে হবে।’

default-image
বিজ্ঞাপন

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের লেখা উপন্যাস ‘গাঙচিল’ অবলম্বনে নির্মিত হচ্ছে একই নামে সিনেমা। ছবিটিতে সাংবাদিক চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়ক ফেরদৌস এবং এনজিওকর্মীর ভূমিকায় পূর্ণিমা। বিশেষ একটি চরিত্রে অভিনয় করছেন কলকাতার অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। আরও অভিনয় করছেন আফজাল হোসেন, তারিক আনাম খান, আনিসুর রহমান মিলন, আহসানুল হক মিনু প্রমুখ।

default-image
মন্তব্য পড়ুন 0