সাদিকা পারভীন পপি
সাদিকা পারভীন পপিসংগৃহীত

নিজের জন্মভূমি খুলনায় ছিলেন নায়িকা পপি। সেখানে করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। করোনা জয় করে সুস্থও হয়েছেন। সম্প্রতি তিনি ফিরেছেন সিনেমার শুটিংয়ে। গত শুক্রবার থেকে ঢাকায় শুরু হয়েছে ‘ভালোবাসার প্রজাপতি’ ছবির শুটিং। ছবিতে করোনায় আক্রান্ত এক চিকিৎসকের ভূমিকায় অভিনয় করছেন পপি। সেখানেই তিনি বলবেন, করোনায় নিজের ভোগান্তির কথা।

বিজ্ঞাপন
default-image

প্রায় সাত মাস পর নতুন ছবিতে কাজ শুরু করলেন পপি। করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার আগে ‘সাহসী যোদ্ধা’ নামের একটি ছবির শুটিং করেন তিনি। ছবিতে অভিনয় প্রসঙ্গে পপি বলেন, ‘১০ সেপ্টেম্বর আমার জন্মদিন ছিল। ওই দিন নতুন ছবি সাইন করিয়ে চ্যানেল আই আমাকে সারপ্রাইজ দিয়েছিল। হুট করেই গত শুক্রবার থেকে শুটিংয়ের সিদ্ধান্ত হয়।’

পপি জানান, করোনাকালের চিত্রই ফুটে উঠবে ছবির গল্পে। ছবিতে তিনি একজন চিকিৎসকের ভূমিকায় অভিনয় করছেন। একপর্যায়ে করোনায় আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসা দিতে গিয়ে নিজেও করোনায় আক্রান্ত হন। এরপর তাঁকে নিয়ে পরিবারে শুরু হয় নানা সমস্যা। করোনায় টিকে থাকা একটি মধ্যবিত্ত পরিবারের নানা দিক উঠে আসবে ছবিটিতে। ছবিতে নিজের চরিত্র নিয়ে পপি বলেন, ‘যেহেতু আমি বাস্তবেও করোনায় আক্রান্ত হয়েছিলাম। তাই আমার সেই অভিজ্ঞতা বেশ কাজে লাগছে। চরিত্রটি ধারণ করা আমার জন্য সহজ হয়েছে।’

বিজ্ঞাপন
default-image

করোনাকালে দীর্ঘ সময় খুলনায় ছিলেন পপি। সেখানে খেটে খাওয়া সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছিলেন তিনি। বিভিন্ন সময় বিতরণ করেছেন মাস্ক ও স্যানিটাইজার। জুলাই মাসে জ্বর ও কাশিতে আক্রান্ত হন তিনি। মাঝে জ্বর কমেও গিয়েছিল। কিন্তু ভালো অনুভব করছিলেন না। একসময় শ্বাসকষ্ট অনুভূত হলে পরিবারের লোকেরা তাঁকে করোনা পরীক্ষার জন্য নমুনা দেওয়ার পরামর্শ দেন। বাসায় সঙ্গনিরোধে থেকে পারিবারিক চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নিয়েছেন তিনি। আক্রান্ত হওয়ার পর থেকে খুলনায় নিজ বাসায় আইসোলেশনে ছিলেন তিনি। একপর্যায়ে করোনা জয় করেন এই নায়িকা।

বিজ্ঞাপন
default-image

করোনা জয় করে আবার শুটিংয়ে ফিরলেন পপি। বেশ কয়েকটি ছবির কাজ রয়েছে তাঁর হাতে। পপি জানান, ‘সাহসী যোদ্ধা’ ছবির একটি গান ও ডাবিংয়ের অল্প কাজ বাকি আছে। এ ছাড়া ‘সেভ লাইভ’ ও ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ ছবির শুটিং বাকি। করোনা পরিস্থিতি আরও ভালো হলে এই ছবিগুলোর শুটিং শুরু হবে। অন্যদিকে ‘ভালোবাসার প্রজাপতি’ ছবিতে পপির সঙ্গে অভিনয় করছেন শিপন মিত্র। যৌথভাবে ছবিটি পরিচালনা করছেন মাসুমা তানি ও রাজু আলীম। প্রথম ধাপে ছবির শুটিং হবে চার দিন। ছবিটি প্রযোজনা করছে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড।

মন্তব্য পড়ুন 0