বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

সিয়াম তাঁর ফেসবুকে লিখেছেন, ‘সাম্প্রতিক সময়ে কিছু ব্যক্তি এবং কিছু তথাকথিত ভুঁইফোড় অনলাইন পোর্টাল আমার নাম উল্লেখ করে মূলত অনলাইন মাধ্যমে আমাকে নিয়ে কাল্পনিক গল্প থেকে শুরু করে নানাবিধ মিথ্যাচার ছড়িয়ে যাচ্ছেন। এ সমস্ত গল্পগাথা, মিথ্যাচার ও নোংরামোর কোনো ভিত্তি নেই। আপনারা লক্ষ করে থাকবেন যে বর্তমানে বাংলাদেশের মিডিয়া জগতে একটা অস্থিতিশীল পরিবেশ বিরাজমান। সেগুলোর কারণ কিংবা বিধেয় নিয়ে তর্ক-বিতর্ক হতেই পারে। কিন্তু এসব তর্ক–বিতর্ক আর মিথ্যাচার কিংবা কুৎসা রটাবার যে “সীমারেখা” রয়েছে, সেটি ছাপিয়ে যখন আমাকে হীন উদ্দেশ্যে নানাবিধ মিথ্যাচারে বিদ্ধ করা হয় এবং একই সঙ্গে আমার পারিবারিক জীবনকে ক্ষতিগ্রস্ত করবার চেষ্টা করা হয়, তখন কেবল একজন অভিনেতা/মিডিয়াকর্মী হিসেবেই নয়, বরং একজন সাধারণ মানুষ হিসেবেও আমার দায়, আমাকে যাঁরা ভালোবাসেন, শ্রদ্ধা করেন এবং যাঁরা আমার শুভাকাঙ্ক্ষী, তাঁদের প্রতি আমার একটি বার্তা পৌঁছে দেওয়ার।’

default-image

সিয়াম তাঁর পোস্টে আরও লিখেছেন, ‘আমি এসব ন্যক্কারজনক কর্মকাণ্ডের তীব্র প্রতিবাদ করছি। স্পষ্টতই এসব বক্তব্য এবং সেগুলো ছড়িয়ে দেওয়া মানহানিকর এবং একই সঙ্গে বাংলাদেশে বিদ্যমান সাইবার অপরাধের যে নানাবিধ ধারা-উপধারা রয়েছে, তার অন্তর্ভুক্ত। এই সমস্ত মিথ্যে মানহানিকর বক্তব্য, রটনা আমার ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক—সকল ক্ষেত্রেই ক্ষতির মুখোমুখি করেছে। আমি এই পুরো ব্যাপারটিতে মর্মাহত ও বিস্মিত। বাংলাদেশের একজন আইন মান্যকারী নাগরিক। পেশায় একজন অভিনেতা এবং আইনজীবী। আমি স্পষ্ট জানাতে চাই, যারা এসব মানহানিকর কর্মকাণ্ড তথা এই কুৎসা রটনায় এখন পর্যন্ত জড়িত, প্রত্যেকের বিরুদ্ধে বাংলাদেশের বিদ্যমান আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছি। (ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ দ্রষ্টব্য) আমি মনে করি, একজন আইন মান্যকারী নাগরিক হিসেবে আদালতের ওপর বিচারের ভার ছেড়ে দেওয়াটাই সঠিক সিদ্ধান্ত।’

default-image

ফেসবুক পোস্টের একদম শেষে ঢালিউড তারকা সিয়াম এই ধরনের সাইবার বুলিংয়ের বিরুদ্ধে সবাইকে সুতীব্র অবস্থান নেওয়ার আহ্বান জানিয়েছেন।

পরিচালক, প্রযোজক, অভিনয়শিল্পীসহ সিয়ামের সহকর্মীরা তাঁর এই সিদ্ধান্তকে সমর্থন ও সাধুবাদ জানিয়েছেন। এর মধ্যে পরিচালকেরা যেমন আছেন, তেমনি অভিনয়শিল্পীরাও আছেন। সিয়ামের ফেসবুক পোস্টে মন্তব্য করে এবং শেয়ার করে সমর্থন জানানোর তালিকায় আছেন শহীদুল আলম সাচ্চু, গোলাম সোহরাব দোদুল, অঞ্জন আইচ, রওনক হাসান, মামনুন ইমন, শাহনাজ খুশি, মুহাম্মদ মোস্তফা কামাল রাজ, খিজির হায়াত খান, আদনান আল রাজীব, রায়হান রাফী, আরিক আনাম খান, দীপঙ্কর দীপন, ওয়াহিদ ইবনে রেজা, রাশেদ মামুন অপু, অনন্য ইমন, মুমতাহিনা চৌধুরী টয়া প্রমুখ।

নাটক থেকে চলচ্চিত্রে এসেছেন সিয়াম আহমেদ। পেয়েছেন সফলতাও। ‘পোড়ামন ২’, ‘দহন’সহ কয়েকটি সিনেমায় তাঁর উপস্থিতি দর্শকপ্রিয় হয়েছে।

ঢালিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন