বিজ্ঞাপন
বিজ্ঞাপন

গতকাল সন্ধ্যায় রাজধানীর একটি রেস্তোরাঁয় জড়ো হয়েছিলেন নতুন একটি সিনেমার নির্মাতা-কলাকুশলীরা। ছবির নায়িকা পরীমনি, নায়ক রোশান। দুজনের যৌথযাত্রা শুরু হয় ‘রক্ত’ ছবির মধ্য দিয়ে। সেই যাত্রা গড়াল ‘মুখোশ’-এ। ‘মুখোশ’ নামের নতুন এক ছবিতে দুজনকে একত্রে দেখা যাবে। ছবিটি মুক্তি পাবে ২১ জানুয়ারি। গত সন্ধ্যায় প্রকাশিত হল টাইটেল গান। গানটি দেখা যাবে টাইগার মিডিয়ার ইউটিউব চ্যানেলে। আব্রাহম তামিমের কথা ও আহম্মেদ হুমায়ুনের, সুর ও সংগীতায়োজনে ‘মুখোশ’ ছবির টাইটেল গানটি গেয়েছেন নোবেল।

ছবির গান প্রকাশের এ আয়োজনে অনেকেই উপস্থিত ছিলেন—ছিলেন না গায়ক নোবেল। এই ছবিতে পরীমনিকে দেখা যাবে সোহানা নামে একজন ক্রাইম রিপোর্টারের ভূমিকায়। তাঁর বিপরীতে নায়ক হিসেবে রোশানকে দেখা গেলেও ছবির গল্পের মূল অভিনেতা মোশাররফ করিম। প্রথমবারের মতো তাঁর মতো একজন অভিনয়শিল্পীর সঙ্গে কাজ করতে কেমন লেগেছে? পরীমনি বলেন, ‘আমি তো মোশাররফ করিমের কাছে অভিনয়ে একদমই নাদান। আগে কোনো দিন তাঁর সঙ্গে কথা হয়নি, আড্ডাও হয়নি। শুটিংয়ে যাওয়ার পথেই প্রথম সরাসরি দেখা, কথা বলা।’ তবে প্রথম দেখা বা প্রথম কাজ করা, সেটা মনে করতেই দেননি মোশাররফ করিম। পরীমনি বলেন, ‘আমি মনে করি, একজন মোশাররফ করিমই এমনটি করতে পারেন।’

বাংলাদেশ সরকারের অনুদানের এ ছবির গল্পে সিনেমার এক সুপারস্টারের চরিত্রে অভিনয় করেছেন রোশান। অনুষ্ঠানে তিনি বলেন, ‘“রক্ত” ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে পরীর সঙ্গে আমার অভিনয়ের জার্নি শুরু হয়েছে। সুতরাং আমরা দুজন “মুখোশ” ছবিতে বেস্ট কাজ দিতে চেয়েছি। তা ছাড়া যেহেতু আমি থিয়েটার করে এখানে আসিনি, এই ছবিতে মোশাররফ করিম, আজাদ আবুল কালাম, ইরেশ যাকেরদের মতো শিল্পীদের কাছ থেকে অনেক কিছু শিখেছি। এমন সুযোগ পেলে সব সময়ই তা কাজে লাগাই।’

default-image

শুটিংয়ের অভিজ্ঞতা জানিয়ে পরীমনি বলেন, ‘যখন শুটিং করি, তখন শীতকাল। মুক্তির সময়ও শীত। ছবিটি একটি ফ্রেমে পড়ে গেছে। আমরা অনেক মজা করে দেশের নানা জায়গায় ঘুরে শুটিং করেছি। কখনো রাত তিনটা-চারটা পর্যন্তও কাজ করেছি, আবার সকাল ছয়টা-সাতটায় দিনের শুটিং শুরু করেছি। সবচেয়ে বড় কথা, যে কাজে আন্তরিকতা থাকে, সেই কাজ ভালো হবে, হতেই হবে।’ অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ছবির পরিচালক ইফতেখার শুভ ও টাইগার মিডিয়ার প্রধান নির্বাহী জাহিদ হাসান।

‘মুখোশ’ ছবির চিত্রনাট্য লিখেছেন ইফতেখার শুভ। ছবিতে আরও অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, ইরেশ যাকের, প্রাণ রায়, রাশেদ মামুন, ফারুক আহমেদ, তারেক স্বপন, ইলিনা শাম্মী প্রমুখ।

ঢালিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন