default-image

রাজধানীতে আসতে চাওয়া কিংবা আসতে বাধ্য হওয়া কিছু মানুষের স্বপ্ন ও স্বপ্নভঙ্গের গল্প নিয়ে নির্মিত হয়েছে চলচ্চিত্র ঢাকা ড্রিম। এ সপ্তাহে ছবিটি সেন্সর ছাড়পত্র পেয়েছে। নির্মাতা প্রসূন রহমান নির্মিত তৃতীয় চলচ্চিত্র এটি। ইমেশন ক্রিয়েটরের ব্যানারে ছবিটি তৈরি হয়েছে।
ছাড়পত্র পেয়ে ছবিটির প্রযোজক-পরিচালক প্রসূন রহমান বলেন, ‘এখন আমরা শুভদিন দেখে নিকটতম শুক্রবারে ছবিটি সবার জন্য উন্মুক্ত করতে চাই । দেশের উল্লেখযোগ্য প্রেক্ষাগৃহগুলোতে দিতে চাই। সেই প্রস্তুতি চলছে।’

বিজ্ঞাপন

ইমেশন ক্রিয়েটরের ব্যানারে নির্মিত এই ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, শাহাদাৎ হোসেন, মুনিরা মিঠু, আবদুল্লাহ রানা, শাহরিয়ার ফেরদৌস সজীব, আনোয়ার হোসেন চৌধুরী, জয়ীতা মহলানবীশ, পূর্ণিমা বৃষ্টি, নাইরুজ সিফাত, সায়মা নীরা, সায়কা আহমেদ, সুজাত শিমুল, ইকবাল হোসেন, আরশ খান, ফজলুল হক, আক্তার হোসেন, জামাল রাজা, আর এ রাহুল, ফারুক আহমেদ, শরিফুল আজম পিন্টু, এস এম মহসিন, মাহবুবুর রহমান, খোরশেদ আলম, তৃষা রায়, এমিল, রানা, তাশফীসহ অনেকে।

default-image

‘ঢাকা ড্রিম’-এর গল্প সম্পর্কে প্রসূন রহমান বলেন, ‘একদিকে প্রান্তিক মানুষদের নগরমুখী স্বপ্নকে ঘিরে যেমন চলে বেঁচে থাকার নানা আয়োজন, আরেক দিকে নগরী হিসেবে ঢাকা শহর ক্রমে হারিয়েছে তার বাসযোগ্যতার পরিবেশ। সব ছাপিয়ে প্রতিদিন বেড়ে চলেছে নগরীর জনসংখ্যা। ঠিক এ বিষয়টি তুলে ধরার চেষ্টা করেছি সবার সামনে। যেখানে শহর, মানবতা, জীবন ও প্রেম সবই আছে। বাকিটা মুক্তির পর দর্শকরা ভালো বলতে পারবেন।’

প্রসূন রহমানের প্রথম কাজ ‘সুতপার ঠিকানা’। বেশ প্রশংসা কুড়িয়েছে ছবিটি। ‘সুতপা...’ থেকে এ ছবির গল্পের প্লট একদমই আলাদা। যে ছবির গল্পে দেখা যাবে যৌনকর্মী, ছাত্র, স্বল্পশিক্ষিত বেকার, অন্ধ ভিক্ষুক, খুনি, রিকশাচালক, নরসুন্দর, রিয়েলিটি শোর প্রতিযোগীসহ বিচিত্র চরিত্র। যারা প্রত্যেকেই দেখছে গ্রাম থেকে জাদুর শহর ঢাকায় আসার স্বপ্ন—যার যার অবস্থান থেকে।

এই ছবির জন্য সংগীত পরিচালক হিসেবে কাজ করেছেন কুমার বিশ্বজিৎ। তিনি ছাড়াও গানে কণ্ঠ দিয়েছেন বারী সিদ্দিকী ও মমতাজ। সিনেমাটিতে প্রয়াত বংশীবাদক ও সংগীতশিল্পী বারী সিদ্দিকীর গানটি রেকর্ড করা হয়েছিল ২০১৬ সালে।

ঢালিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন