default-image

গেল বছরের ডিসেম্বরে পর্নোগ্রাফি আইনে গ্রেপ্তার হয়ে কিছুদিন কারাগারে ছিলেন পরিচালক অনন্য মামুন। জেলজীবনে নানা ধরনের মানুষের সঙ্গে তাঁর দেখা হয়। এর মধ্যে একজন মানুষের জীবনের গল্প বেছে নিলেন ছবির প্লট হিসেবে। আর তাতে অভিনয়ের জন্য চুক্তি করিয়েছেন চিত্রনায়ক নিরবকে। ৪ ফেব্রুয়ারি ‘কসাই’ নামের এ ছবির শুটিং শুরু হচ্ছে। প্রথম আলোকে খবরটি নিশ্চিত করেছেন পরিচালক অনন্য মামুন।
আজ মঙ্গলবার দুপুরে প্রথম আলোকে অনন্য মামুন বলেন, ‘কারাগারে একজন মানুষের সঙ্গে আমার পরিচয় হয়। তাঁর সঙ্গে কথা বলতে বলতে “কসাই” সিনেমার এই গল্পের সন্ধান পাই। সত্যিকারের সেই ঘটনা আমি সিনেমার পর্দায় রূপদান করতে চেয়েছি। আপাতত গল্পটার কথা বলতে চাই না। সময় হলেই সব জানাব।’

বিজ্ঞাপন

তবে ছবিটি সম্পর্কে কিছুটা ধারণা দিলেন অনন্য মামুন। তিনি জানালেন, ‘এ ছবিতে দর্শকেরা চারটি পরিবারের সত্য ঘটনার গল্প দেখতে পাবেন।’ অনন্য মামুন সর্বশেষ পরিচালনা করেছেন ‘নবাব এলএলবি’। এ ছবিরই একটি দৃশ্যে পুলিশকে হেয় করার অভিযোগে পর্নোগ্রাফি আইনে নির্মাতা অনন্য মামুন এবং ছবিটির পুলিশ চরিত্রের অভিনেতা শাহীন মৃধাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

default-image

‘কসাই’ ছবিতে অভিনয় প্রসঙ্গে নিরব বলেন, ‘কয়েক দিন ধরে কথা হচ্ছিল। গল্প নিয়ে আমার কিছু পর্যবেক্ষণ ছিল। কয়েকবার আলোচনার পর আমার সেই কনফিউশন দূর হয়। এরপর আমি ছবিটিতে অভিনয়ের জন্য সম্মত হই। গল্পনির্ভর এ ওয়েব ফিল্মে প্রচুর সাসপেন্স থাকবে। একটি ট্র্যাপে পড়ার ঘটনাকে কেন্দ্র করেই মূলত “কসাই” ছবিটি তৈরি হবে। ১৪ বছর ধরে অনন্য মামুনের সঙ্গে পরিচয় হলেও এই এবারই প্রথম আমরা একসঙ্গে কাজ করতে যাচ্ছি। তাঁর গল্পের উপস্থাপনটা অন্য রকম। আশা করছি অন্য রকম কিছু একটা হবে।’

default-image

পরিচালক জানালেন, ‘কসাই’ ছবিটির দৈর্ঘ্য হবে ৯০ মিনিটের। ঢাকা, মানিকগঞ্জ, রাজবাড়ীতে এ ছবির শুটিংয়ে পুরো কাজ শেষ হবে। পরিচালনার পাশাপাশি ‘কসাই’ ছবির চিত্রনাট্য করেছেন পরিচালক অনন্য মামুন। নিরব ছাড়াও এতে অন্যান্য চরিত্রে অভিনয় করবেন রাশেদ মামুন অপু, নওশাবা, শাহীন মৃধা, প্রিয় মণি, এল আর খান সীমান্ত প্রমুখ।

default-image
বিজ্ঞাপন
ঢালিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন