চট্টগ্রামে নির্বাচনী প্রচারণায় চিত্রনায়ক সাইমনের সেলফিতে রিয়াজ, সুইটি, ফেরদৌস, পূর্ণিমা ও অরুণা বিশ্বাস
চট্টগ্রামে নির্বাচনী প্রচারণায় চিত্রনায়ক সাইমনের সেলফিতে রিয়াজ, সুইটি, ফেরদৌস, পূর্ণিমা ও অরুণা বিশ্বাসছবি : সংগৃহীত

চট্টগ্রামের রাজপথে ঘুরে ঘুরে ভোট চাইছেন রিয়াজ, মাহি, অপু বিশ্বাসসহ একঝাঁক তারকা, এমন খবর এরই মধ্যে সবাই জেনেছেন। আজ জানা গেল, মেয়র নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরীর জন্য ভোট প্রার্থনা করতে রাজধানী ঢাকা থেকে ছুটে গেছেন ফেরদৌস ও পূর্ণিমা। প্রথম আলোকে চট্টগ্রাম থেকে ফেরদৌস জানালেন, আজ সকালের ফ্লাইটে পূর্ণিমাসহ তিনি চট্টগ্রামে যাত্রা করেন। দুপুরে যখন কথা হচ্ছিল, তাঁরা সবাই তখন আগ্রাবাদের একটি হোটেলে দুপুরের খাবার খাচ্ছিলেন।

default-image

নির্বাচনে প্রচারণার কাজটি বেশ উপভোগ করছেন বলে জানালেন ফেরদৌস। তিনি বললেন, ‘সংসদ নির্বাচনের সময়ও চট্টগ্রামের মানুষকে আওয়ামী লীগের প্রার্থীদের ভোট দেওয়ার কথা বলতে এসেছিলাম। এবার এলাম মেয়র প্রার্থীর প্রচারণায়। খুব চমৎকার আবহাওয়াটা। সকাল থেকে চট্টগ্রাম শহরের বিভিন্ন স্থানে ঘুরছি। খুব কাছ থেকে মানুষের উচ্ছ্বাসটা দেখতে পাচ্ছি। এভাবে রাস্তায় ঘুরতে গিয়ে তাঁদের চাওয়া-পাওয়া ও আকাঙ্ক্ষাটাও জানতে পারছি। এমনিতে অন্য সময় এই বিষয়টা উপলব্ধি করা যায় না।’

বিজ্ঞাপন
default-image

ফেরদৌস জানালেন, সকাল থেকে তাঁরা সবাই চট্টগ্রামের জিইসি মোড়, আগ্রাবাদ, টাইগার পাসসহ কয়েকটি এলাকায় গেছেন। মানুষের সঙ্গে কথা বলেছেন। অন্য রকম একটা অভিজ্ঞতা হচ্ছে বলেও জানালেন।

ঢাকা থেকে চট্টগ্রামে ছুটে যাওয়ার কারণ প্রসঙ্গে ফেরদৌস বললেন, ‘দেশের প্রতি আনুগত্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা, তাঁর দলের প্রতি ভালোবাসা, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে বিজয়ী দেখা, প্রধানমন্ত্রীর প্রতি অগাধ ভরসা থেকেই আসলে নির্বাচনী প্রচারণায় চট্টগ্রামে আসা। আমরা মনে করি, দেশের বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের উন্নয়ন মানে সমগ্র বাংলাদেশের উন্নয়ন। এই সরকারের মেয়াদে চট্টগ্রামে অনেকগুলো উন্নয়নমূলক প্রকল্প চলমান আছে, এসব সফলভাবে সম্পন্ন করতে বঙ্গবন্ধুর আদর্শের দল আওয়ামী লীগের প্রার্থীর জয় ছাড়া কোনো বিকল্প নেই। জনগণকে উৎসাহ ও অনুপ্রেরণা দিতে তাই আমরা সবাই ঢাকা থেকে চট্টগ্রামে ছুটে এসেছি।’

ফেরদৌস জানালেন, আজ দুপুরের পর থেকে সন্ধ্যা পর্যন্ত মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরীর সঙ্গে চট্টগ্রামের আরও বেশ কয়েকটি স্থানে জনসংযোগে অংশ নেবেন। রাতের ফ্লাইটে তাঁরা সবাই ঢাকায় ফিরবেন।

default-image

নৌকার প্রচারণায় গতকাল থেকে চট্টগ্রামের রাজপথে নেমেছেন অভিনেতা-অভিনেত্রীরা। গতকাল বিকেলে নগরের বিভিন্ন স্থানে নায়ক-নায়িকারা আওয়ামী লীগের মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরীর জন্য ভোট প্রার্থনা করেন। শামিয়ানা টানানো একটি ট্রাকে করে শিল্পীরা নগরের প্রেসক্লাবের সামনে থেকে প্রচারণা শুরু করেন। এ সময় সেখানে উপস্থিত হন প্রার্থী রেজাউল করিম চৌধুরী ও চট্টগ্রাম মহানগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দীন বাচ্চু। শিল্পীদের মধ্যে ছিলেন অরুণা বিশ্বাস, রিয়াজ আহমেদ, তারিন, তানভীন সুইটি, বিজরী বরকতউল্লাহ, মীর সাব্বির, অপু বিশ্বাস, সাইমন সাদিক ও মাহিয়া মাহি।

শিল্পীদের পাশে রেখে মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী বক্তব্য দেন। সারা দেশের মতো চট্টগ্রামের জনগণ ঐক্যবদ্ধ উল্লেখ করে তিনি বলেন, সবাই মাঠে আছেন। আজ চলচ্চিত্র ও নাটকের শিল্পীরাও চট্টগ্রামের জনতার সঙ্গে এসে যোগ দিয়েছেন। তাঁরাও নৌকার জন্য ভোট চাইছেন। নৌকা প্রতীক জিতলে চট্টগ্রাম হবে উন্নত-সমৃদ্ধ। সে জন্য শুধু শিল্পীরা নন, সব শ্রেণি-পেশার মানুষ আজ নৌকার জন্য ঐক্যবদ্ধ।

default-image

‘এসেছে আবার এসেছে ইলেকশন/ জিতবে নৌকা জিতবে জনগণ’, গান বাজিয়ে তারকাদের বহনকারী ট্রাক যখন প্রেসক্লাবের সামনে আসে, তখন উৎসুক লোকজন ভিড় করেন। তারকাদের কাছে পেয়ে এ সময় সেলফিতে মেতে ওঠেন অনেকেই। নগরের জিইসি, ২ নম্বর গেট, প্রবর্তকসহ বিভিন্ন এলাকা ঘুরে তাঁরা প্রচার চলান।

বিজ্ঞাপন
ঢালিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন