বিজ্ঞাপন
বিজ্ঞাপন

রেহানায় তিনি একাকী মায়ের ভূমিকাতেই অভিনয় করেছেন, যিনি পেশায় মেডিকেল কলেজের একজন শিক্ষক। ছবিতে ওই কলেজেরই এক শিক্ষকের কাছে যৌন নির্যাতনের শিকার ছাত্রীর পক্ষে অবস্থান নেন তিনি।

default-image

এ রকম একটি তালিকায় জায়গা করে নিয়ে উচ্ছ্বসিত বাঁধন। তিনি বলেন, ‘ফেসবুকে ওই খবরের লিংকে আমাকে ট্যাগ করা হয়। স্ক্রল করে নিচে নামতে নামতে হঠাৎ চোখ আটকে যায়। নিজের চোখকে বিশ্বাস করতে পারছিলাম না। নিজের নাম দেখে আনন্দে বোকা হয়ে গিয়েছিলাম আমি। বারবার দেখছিলাম, এত বড় একটি ম্যাগাজিনের আউট ব্রেকিং অভিনয়শিল্পীদের তালিকায় আমার নাম!’

default-image

বাংলাদেশ থেকে প্রথমবার কান চলচ্চিত্র উৎসবের গুরুত্বপূর্ণ আঁ সার্তেঁ রিগা শাখায় প্রতিযোগিতা করে রেহানা। এমনকি এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসে সেরা অভিনয়শিল্পীর পুরস্কার পান বাঁধন।

default-image

ভ্যারাইটির ওই তালিকায় সবার ওপরে জায়গা করে নিয়েছেন ব্রিটিশ–নাইজেরিয়ান অভিনেতা তোহিব জিমোহ। তিনি আলোচনায় এসেছেন কমেডি সিরিজ টেড লোসোতে অভিনয় করে। তাঁর পরই আছেন হংকংয়ের ২২ বছরের কিয়াং তু, যিনি হংকংয়ের পথে পথে গান ও স্টেজ শো করতেন।

default-image

তালিকায় আরও আছেন ইতালির অভিনেত্রী স্বমি রোতোলো, অনদিনা কাদরি; স্পেনের আলমুদিনা অ্যামর, মিলেনা স্মিথ; ফ্রান্সের বঁনজামা বঁইজা; দক্ষিণ কোরীয়–মার্কিন বংশোদ্ভূত ডন লি; দক্ষিণ কোরীয় অভিনেতা সুং হো ইয়ান; ভারতের আদর্শ গৌরব।
ভ্যারাইটি লিখেছে, সামাজিক যোগাযোগমাধ্যম ও স্ট্রিমিংয়ের এই যুগে রাত পোহালে অনেকেই তারকা বনে যান। প্রথম কোনো শো জনপ্রিয় হলেও অনেকের ভাগ্য বদলে যায়। তবে আলোচনায় আসা এই অভিনয়শিল্পীদের কেউই ক্ষণিকের তারকা নন।

default-image
ঢালিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন