default-image

কাজী আনোয়ার হোসেনের থ্রিলার সিরিজ ‘মাসুদ রানা’ আসতে চলেছে বড় পর্দায়। ‘মাসুদ রানা’ সিনেমা তৈরির খবর প্রকাশিত হচ্ছে প্রায় দুবছর ধরে। এর আগে বেশ কয়েকবার এর শুটিং পিছিয়ে যায়। শেষ পর্যন্ত ছবিটির শুটিংয়ের তারিখ চূড়ান্ত হলো।
২৬ ফেব্রুয়ারি থেকে চট্টগ্রামের বিভিন্ন লোকেশনে শুরু হচ্ছে শুটিং। ছবির প্রধান তিন চরিত্রের মধ্যে মাসুদ রানা ও সোহানা চরিত্রের অভিনয়শিল্পীর নাম আগেই প্রকাশ হয়েছে। মাসুদ রানা হবেন রাসেল রানা। আর সোহানারূপে দেখা দেবেন পূজা চেরি। বড় পর্দায় নবনীতা হবেন নতুন মুখ সৈয়দা অমনি।

default-image

নবনীতা চরিত্রটি কে করছেন, এত দিন সেই নাম প্রকাশ করেনি প্রযোজনা প্রতিষ্ঠান। সোমবার দুপুরে জাজ মাল্টিমিডিয়ার ভেরিফায়েড ফেসবুক পেজে এই ঘোষণা দেওয়া হয়। অমনি ঢাকার বিনোদন জগতের পরিচিত মুখ নন। ফ্যাশন জগতের বিভিন্ন ব্র্যান্ডের পোশাকের মডেল তিনি। ওই পেজে অমনির নামসহ ছবির শুটিংয়ের তারিখ, লোকেশন, অন্য কলাকুশলীদের নাম প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞাপন

কে এই অমনি? জানতে তাঁর সঙ্গে যোগাযোগ করা হয়। অমনি জানান, প্রায় পাঁচ বছর ধরে বাংলাদেশের বিভিন্ন ব্র্যান্ডের পোশাকের মডেল হিসেবে কাজ করে আসছেন তিনি। তবে বছরখানেক আগে ‘ব্যাড বয়েজ’ নামের একটি ওয়েব সিরিজে অভিনয় করেছেন। ছোট পর্দায় সেটাই শুরু, সেটাই শেষ। বড় পর্দায় এটি হবে তাঁর প্রথম কাজ। ‘মাসুদ রানা’য়  নবনীতা চরিত্রটি করার বিষয়টি চূড়ান্ত করে অমনি বলেন, ‘কাজটি করছি। প্রায় দুই মাস আগে ছবিটিতে চুক্তি করেছি আমি।’

default-image

এই নবাগতা আরও জানান, মাসুদ রানা নিয়ে দুটি সিনেমা হচ্ছে। একটি ‘এমআর ৯’ নামে, হলিউড থেকে। অন্যটি ‘মাসুদ রানা’ নামে বাংলাদেশ থেকে। দুটি ছবিতেই নবনীতা চরিত্রটি করছেন তিনি। বছরখানেক আগে ‘এমআর ৯’–এর সঙ্গে চু্ক্তি করেছেন। এই ছবির শুটিং শুরু হওয়ার কথা ছিল আরও আগে। কিন্তু ‘মাসুদ রানা’ ছবিটির শুটিংই আগে শুরু হচ্ছে। এপ্রিল মাস থেকে ‘এমআর ৯’–এর শুটিং শুরু হবে।
নবনীতা চরিত্রটির জন্য আপনি কতটুকু প্রস্তুত? জানতে চাইলে অমনি জানান, এক বছর আগে যখন ‘এমআর ৯’–এ চুক্তি করেছিলেন, তখন থেকেই নবনীতা চরিত্রটি নিয়ে অনুশীলন চলছে।

তিনি বলেন, ‘থ্রিলার গল্পের চরিত্র এটি। গোয়েন্দা দলের সদস্য। চরিত্রটির জন্য এক বছর আগে থেকেই ফাইট, চেজিংসহ চরিত্রটির নানা দিক নিয়ে কাজ করছি। বললেন, ‘স্কুলজীবনে মাসুদ রানা পড়ার নেশা ছিল। তা ছাড়া ছবির চিত্রনাট্যকার, প্রযোজক ও পরিচালকের কাছ থেকে অনেকবার চরিত্রটি সম্পর্কে জানার সুযোগ হয়েছে।’

default-image

মাসুদ রানা ছবিতে কাজের সুযোগ হলো কীভাবে? এমন প্রশ্নের উত্তরে এই মডেল বলেন, ‘ছবির নবনীতা চরিত্রটির জন্য প্রযোজনা প্রতিষ্ঠান থেকে কিছু মেয়ের অডিশন নেওয়া হয়েছিল। একজন মেয়ে হয়ে নবনীতা এ ধরনের স্পাই হয়ে যত সব দুঃসাহসিক কাজ করেন। চরিত্রটির প্রতি দুর্বলতা ছিল। এ ধরনের থ্রিলার গল্পে কাজ করার আগ্রহ ছিল আগে থেকেই। সেই আগ্রহ থেকেই অডিশনে অংশ নিয়েছিলাম। তারপর তো টিকে গেলাম।’

default-image

পর্দায় অমনির প্রথম ও শেষ কাজ ‘ব্যাড বয়েজ’ ওয়েব সিরিজ। এর পরিচালক ছিলেন সৈকত নাসির। মাসুদ রানা ছবিরও পরিচালক সৈকত নাসির। অমনি প্রসঙ্গে এই পরিচালক বলেন, ‘তাঁর সঙ্গে একটি কাজের অভিজ্ঞতা আমার আছে। তাঁর উচ্চতা আর অভিনয় নবনীতা চরিত্রের জন্য বেশ মানানসই।’
চট্টগ্রামে শুটিং শেষে রাঙামাটি, বান্দরবান, কক্সবাজার, ইন্দোনেশিয়া ও ঢাকাতে শুটিং করার কথা আছে। ছবিতে স্কাই ড্রাইভ, হেলিকপ্টার চেজিং ও আকাশে অ্যাকশনের কাজ আছে। বাংলাদেশ, চেন্নাই ও ইন্দোনেশিয়ার ফাইট ডিরেক্টররা কাজ করবেন ছবিটিতে।

বিজ্ঞাপন
ঢালিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন