default-image

গত ঈদে মুক্তি পাওয়ার কথা ছিল ডনগিরি ছবিটির। জটিলতার কারণে মুক্তি পিছিয়ে যায়। অবশেষে ঠিক হলো ছবিটি মুক্তির দিন, ১৮ অক্টোবর মুক্তি পাচ্ছে ছবিটি। ত্রিভুজ প্রেমের গল্প নিয়ে নির্মিত এই সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক বাপ্পি চৌধুরী, আনিসুর রহমান মিলন ও এমিয়া এমি। চলচ্চিত্র তৈরি করেছেন পরিচালক শাহ আলম মণ্ডল।

default-image

২০১৬ সালের ১৩ ফেব্রুয়ারিতে রাজধানীর শ্রুতি স্টুডিওতে চলচ্চিত্রটির মহরত অনুষ্ঠিত হয়। শুরুতে এই ছবিটির নাম ছিল ‘সাদা-কালো প্রেম’। ২০১৮ তে নাম বদলে হয়েছে ‘ডনগিরি’। দুই বছর আগে চলচ্চিত্রটির নির্মাণকাজ শেষ হয়।
ত্রিভুজ প্রেমের গল্পের এই ছবিতে দেখা যাবে, নাতনি বড় হয়ে গায়িকা হবে না নৃত্যশিল্পী হবে, এ নিয়ে নানা-নানির মধ্যে দ্বন্দ্ব তৈরি হয়। অন্যদিকে আনিসুর রহমান মিলন একজন চাঁদাবাজ ও পেশাদার খুনি। নাম তমাল। খুনি তমালের জীবনের প্রায় সব কটি অধ্যায়ই কালো। কিন্তু এক তরুণীর প্রেমে পড়ে সেই কালো অধ্যায় ছেড়ে আসতে চায় সে। স্বচ্ছ, শুভ্র জীবনের নতুন অধ্যায় গড়তে চায়। কিন্তু সেই পথে বাধা আর বাধা। তমাল বেরিয়ে আসতে চান অন্ধকার জগৎ থেকে। এভাবেই ঘটতে থাকে নানা ঘটনা।

default-image

অন্য নামে ছবির কাজ শুরু করে শেষ পর্যন্ত নাম পাল্টালেন কেন, এমন প্রশ্নের জবাবে পরিচালক শাহ আলম মণ্ডল জানান, চলচ্চিত্র অঙ্গনে ঘুরে নামের কোনো প্রশংসা পাননি। বরং প্রদর্শক এবং পরিবেশকদের কাছে শুনেছেন এমন নামে নাকি ছবি চলে না। তাই নাম বদলে রেখেছেন ‘ডনগিরি’।

default-image

পরিচালক শাহ আলম মণ্ডল বলেন, ‘এখন সিনেমার বাজার নিয়ে কিছুই বলা যাচ্ছে না। কোনো সিনেমা নিয়েই আগে থেকে কিছু বলা যায় না। অনেক সময় দেখা যায় ভালো সিনেমাও ব্যবসা করছে না। আবার যে সিনেমাটি ব্যবসা করার কথা নয়, অথচ দর্শক সেটি দেখছেন। আমি চেষ্টা করেছি ভালো একটি সিনেমা নির্মাণের। বাকিটা দর্শক বিচার করবেন।’

এস এস কথাচিত্র ইন্টারন্যাশনালের ব্যানারে নির্মিত এই সিনেমায় আরও অভিনয় করেছেন হাসান ইমাম, লায়লা হাসান, সাদেক বাচ্চু, অরুণা বিশ্বাস, কাজী হায়াৎ, জিয়া তালুকদার, রতন, এস আই ফারুক, কমল পাটেকর, রেজাউল প্রমুখ। এ ছাড়া বিশেষ চরিত্রে অভিনয় করেছেন খোরশেদ আলম ও নবাগত ঐশিক শামীম। সিনেমাটির কাহিনি ও চিত্রনাট্য রচনা করেছেন প্রয়াত যোসেফ শতাব্দী।

নবাগত নায়িক এমিয়া এমি বলেন, ‘ক্যারিয়ারের প্রথম ছবি। এটি নিয়ে আমার অনেক প্রত্যাশা। এই ছবিতে আনিসুর রহমান মিলন এবং বাপ্পি চৌধুরীর মতো জনপ্রিয় তারকার বিপরীতে কাজ করেছি। আমি চেষ্টা করেছি ভালো করার। ভবিষ্যতে চেষ্টা করব দর্শকদের আরও ভালো কাজ উপহার দেওয়ার। ছবিতে অনেক গুণী অভিনয়শিল্পী কাজ করেছেন দর্শকদের ভালো লাগবে বলে আশা করছি।’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0