দীঘির ক্রাশ রণবীর কাপুর
দীঘির ক্রাশ রণবীর কাপুরইনস্টাগ্রাম
‘ময়নাপাখি’র সেই ছোট্ট দীঘি আর এক পা এগোলেই হবেন সিনেমার নায়িকা। নায়িকা হওয়ার আগেই ৩০টির বেশি সিনেমায় অভিনয় করেছেন তিনি। ‘চাচ্চু’ শাকিব খানের সঙ্গে অভিনয় করে শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন, আর এখন তিনি অপেক্ষা করছেন শাকিব খানের নায়িকা হওয়ার জন্য। ইতিমধ্যে আরেকটি প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে পাঁচটি সিনেমার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন দীঘি। শামীম আহমেদের পরিচালনায় প্রথমটির নাম ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’।

অভিনন্দন। এখন বলা যেতে পারে ‘দীঘি’ বড় হয়েছে। বড় হওয়ার কী সুবিধা বা অসুবিধা দেখছেন?

তেমন কিছু নয়। সেটে শুটিং করতে করতেই বড় হয়েছি। এখনো সেটাই চলছে। তাই আলাদা করে টের পাচ্ছি না। তবে আগে ছিলাম শিশুশিল্পী আর এখন হচ্ছি নায়িকা। এই দুইয়ের অভিনয়ে পার্থক্য এসেছে।

বিজ্ঞাপন
default-image

এখানে আপনার চরিত্রটা কেমন?

ছবিটা কিশোর বঙ্গবন্ধুর ওপর। আমাকে দেখা যাবে বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন্নেছা রেণুর ভূমিকায়। শ্যাম বেনেগাল পরিচালিত বঙ্গবন্ধুর বায়োপিকে আমাকে দেখা যাবে কিশোরী রেণুর ভূমিকায়। সেটার শুটিং শুরু হওয়ার কথা ছিল মার্চে। তাই অনেক আগে থেকেই প্রস্তুতি নেওয়া ছিল।

সহশিল্পী শান্ত খানের সঙ্গে আপনার সম্পর্ক কেমন?

শান্ত আসলে খুবই শান্ত, অন্তর্মুখী স্বভাবের। আমিই চেষ্টা করছি সহজ করার। ফেব্রুয়ারিতে অভিনয় শিল্পী সংঘের পিকনিকে প্রথম আমাদের দেখা হলো। ওই দিন টুকটাক কিছু কথা হয়েছিল। তারপর ফেসবুকে কয়েকবার কথা হয়েছে। সেদিন সেটে গিয়েও আলাপ হলো। আশা করি, একসঙ্গে অভিনয় করার সময় বোঝাপড়াটা হয়ে যাবে। ভালো কাজের জন্য সেটি খুবই জরুরি।

default-image
বিজ্ঞাপন

শাপলা মিডিয়ার সঙ্গে চুক্তিতে থাকা অবস্থায় কি আপনি অন্যান্য ছবিও করতে পারবেন?

অবশ্যই। কেন পারব না? সত্যি কথা বলতে কি, আরও দুটি সিনেমার কথাবার্তা চলছে। সামনের মাসেই হয়তো খবর দেব।

আপনি উচ্চমাধ্যমিক পড়ছেন। ইঞ্জিনিয়ার হতে চান। এই সময়টা কেন বেছে নিলেন নায়িকা হওয়ার জন্য?

নাইন থেকেই নায়িকা হওয়ার প্রস্তাব আসছিল। আসলে আমার ইচ্ছা ছিল এসএসসি পরীক্ষার পর যে লম্বা ছুটি, সেই ছুটিতে নায়িকা হওয়ার। কিন্তু ব্যাটে-বলে মিলছিল না। সেটাই এখানে এসে ঠেকেছে। একই সঙ্গে কি নায়িকা আর ইঞ্জিনিয়ার হওয়া যায় না?

default-image

আপনি খেতে খুবই ভালোবাসেন। বিশেষ করে বাইরের খাবার, ফাস্টফুড। আবার নায়িকা হতে যাচ্ছেন। দুটোকে কীভাবে সমন্বয় করছেন?

খাওয়া ছেড়ে দিয়েছি। এখন আমি খুব অল্প খাই। বাসায় ব্যায়াম করি। শিগগিরি জিমে ভর্তি হব। তবে মাঝে মাঝে অল্পস্বল্প পছন্দের খাবার খাবো।

বিজ্ঞাপন

বাংলাদেশের কোন নায়কের সঙ্গে অভিনয় করতে চান?

শাকিব খান। ওনার সঙ্গে কে না অভিনয় করতে চায়! আর সিয়াম আহমেদ। ওনার বড় পর্দায় আসা বাংলাদেশের চলচ্চিত্রের জন্য একটা ভালো খবর।

default-image

কোন অভিনেত্রীর অভিনয় ভালো লাগে?

ববিতা আন্টি, শাবনূর আন্টি আর মৌসুমী আন্টি।

আর দেশের বাইরে?

রণবীর কাপুর আমার ‘ক্রাশ’। সালমান খানকেও আমার বেশ ভালো লাগে। আর ছোটবেলা থেকেই আমি কারিনা কাপুরকে ফলো করি।

default-image
মন্তব্য পড়ুন 0