default-image

সেন্সর সনদের জন্য আপাতত কোনো ছবি জমা নিচ্ছে না বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড। ৫ এপ্রিল থেকে এই সিদ্ধান্ত কার্যকর হয়েছে। বোর্ড সূত্র জানিয়েছে, পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এ সময় তারা কোনো ছবি দেখবে না, কোনো ছবিকে সেন্সর সনদের জন্য সুপারিশ করবে না। করোনার সংক্রমণ বাড়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. জসীম উদ্দীন জানান, লকডাউন ঘোষণার পর থেকেই তাঁরা সেন্সর বোর্ডের কাজ সংক্ষিপ্ত আকারে করার চিন্তা করছিলেন। পরে সেন্সর বোর্ডের কার্যক্রম স্থগিত থাকার বিষয়টি সম্মিলিত সিদ্ধান্তে চূড়ান্ত হয়। তিনি বলেন, ‘সরকারি সিদ্ধান্ত মেনেই আমরা এ সিদ্ধান্ত নিয়েছি। লকডাউনের এ সময় জরুরি কাজ ছাড়া বাইরে বের হওয়া নিরাপদ নয়। সবার সচেতনতার কথা ভেবেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ মুহূর্তে নতুন তিনটি ছবি রয়েছে। আমরা সেগুলোর সেন্সর সনদ দিতে পারছি না। পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেব।’

বিজ্ঞাপন
default-image

এদিকে এক বছরের জন্য বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড পুনর্গঠন করা হয়েছে। সেন্সর বোর্ড সূত্রে জানা গেছে, নতুন এই বোর্ডের চেয়ারম্যান হিসেবে আবারও দায়িত্ব পালন করবেন তথ্যসচিব খাজা মিয়া। এ ছাড়া তথ্য মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয়ের ছয় সদস্য দায়িত্ব পালন করবেন। সদস্যদের মধ্যে আরও আছেন চলচ্চিত্র ও নাট্যব্যক্তিত্ব ম. হামিদ, সাংবাদিক কাশেম হ‌ুমায়ূন, চলচ্চিত্র পরিচালক আবদুস সামাদ খোকন, জাহাঙ্গীর আলম, মুশফিকুর রহমান গুলজার, চলচ্চিত্র প্রযোজক খোরশেদ আলম, চলচ্চিত্র অভিনেত্রী অরুণা বিশ্বাস ও অঞ্জনা সুলতানা।

default-image
মন্তব্য করুন