চিকিৎসকের ডাকে সাড়া দিচ্ছেন বরেণ্য চলচ্চিত্র অভিনেতা ও সাংসদ আকবর হোসেন পাঠান ফারুক। শারীরিকভাবে তাঁর অচেতন অবস্থা আস্তে আস্তে কেটে যাচ্ছে। চিকিৎসকের বরাতে এই অভিনয়শিল্পীর ছেলে রওশন হোসেন পাঠান শরৎ আজ শনিবার বিকেলে প্রথম আলোকে জানালেন, ‘আব্বুর শারীরিক অবস্থা ক্রমশ উন্নতির দিকে। তাঁর আনকনসাস অবস্থা কাটছে। তিনি এখন নড়াচড়া করছেন। তবে তাঁর উন্নতি খুব ধীরগতিতে হচ্ছে।’

default-image

গত বছরের অক্টোবর মাসের শেষে চিকিৎসা শেষে সিঙ্গাপুর থেকে দেশে ফেরেন ফারুক। এরপর থেকে তিনি সুস্থই ছিলেন। চিকিৎসকেরা আগেই বলে দিয়েছিলেন, বেশ কিছু শারীরিক জটিলতা থাকায় ফারুকের শরীর খারাপ হতে পারে। সে জন্য তিন মাস পরপর রুটিন চেকআপ করাতে হবে। ফেব্রুয়ারি মাসে তিনি সেই নিয়মিত পরীক্ষা করাতে সিঙ্গাপুরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। কিন্তু করোনার কারণে যেতে পারেননি। অবশেষে মার্চের দ্বিতীয় সপ্তাহে স্ত্রী ফারহানা পাঠানকে নিয়ে সেখানে যান তিনি।

default-image
বিজ্ঞাপন

৮ এপ্রিল সন্ধ্যায় হঠাৎ করেই চাউর হয়, ফারুক মারা গেছেন। ফেসবুকে খবরটি দ্রুত ছড়ায়। এতে পরিবার, ভক্ত ও স্বজনেরা বিরক্ত হন। একই সঙ্গে দুশ্চিন্তায় পড়েন। পরে সবাইকে আশ্বস্ত করে সিঙ্গাপুর থেকে ফারুকের স্ত্রী ফারহানা পাঠান প্রথম আলোকে জানান, বিষয়টি পুরোপুরি গুজব।  

এর আগে ৫ এপ্রিল সন্ধ্যায় ফারুকের ছেলে শরৎ প্রথম আলোকে বলেছিলেন, ‘১৬ দিন ধরে আইসিইউতে। ১৪ দিনে আব্বু কোনো কথা বলেননি। হালকা-পাতলা হাত-পা নাড়াচ্ছেন, কিন্তু কোনো কথাই বলছেন না। চোখ মেলেও তাকাচ্ছেন না। আব্বু অচেতন হয়ে আছেন।’ তবে আজ শনিবার বললেন, সে অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তিনি বললেন, ‘চিকিৎসকেরা আম্মুর কাছে জানিয়েছেন, আব্বুর শারীরিক অবস্থার উন্নতির দিকে। প্রতিদিনই ডেভেলপ হচ্ছে, তবে মাত্রা খুবই ধীর। চিকিৎসকেরা আশাবাদী বলেছেন। এখন বাকি সৃষ্টিকর্তার রহমত।’

default-image

নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য মার্চ মাসের দ্বিতীয় সপ্তাহে সিঙ্গাপুরে যান বরেণ্য অভিনেতা ও সাংসদ আকবর হোসেন পাঠান ফারুক। পরীক্ষায় তাঁর রক্তে সংক্রমণ ধরা পড়ে। এরপর থেকেই শারীরিকভাবে অসুস্থতা অনুভব করছিলেন তিনি। চিকিৎসকের পরামর্শে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। ফারুককে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে তিনি চিকিৎসাধীন লাইয়ের তত্ত্বাবধানে। আট বছর ধরে সিঙ্গাপুরে নিয়মিত চিকিৎসাসেবা নিয়ে আসছেন ফারুক।
প্রায় পাঁচ দশক ঢালিউডে অবদান রেখেছেন অভিনেতা ফারুক। অভিনয় থেকে অবসর নেওয়ার পর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঢাকা-১৭ আসনে প্রথমবারের মতো সাংসদ নির্বাচিত হন তিনি।

ঢালিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন