default-image

প্রায় চার বছর পরে আবার চলচ্চিত্রে ফিরলেন ফারিন। নতুন একটি ছবিতে অভিনয়ের কথা শোনা গেছে। পাশাপাশি চুক্তিবদ্ধ হয়েছেন আরও তিনটি ছবিতে। ২০১৭ সালে ‘ধ্যাততেরিকি’ ছবিতে অভিষেক হয়েছিল তাঁর। এরপরই চলচ্চিত্র থেকে হারিয়ে যান তিনি।
‘প্ল্যানার’ নামের নতুন এই ছবির পরিচালক সাইফুল ইসলাম। ফারিন বলেন, ছবিটিতে কোনো নায়ক নেই। প্রধান চরিত্রে তিনিই অভিনয় করছেন। ছবিতে দুটি চরিত্রে অভিনয় করতে দেখা যাবে তাঁকে। একটি চরিত্র নারীবাদে উদ্বুদ্ধ একজন নারীর, অন্যটি একজন সিরিয়াল কিলারের। তিনি বলেন, ‘প্ল্যানার’ ছবিটির প্রথম ধাপের কাজ শেষ। এই ধাপে ছবিটির শতকরা সত্তর ভাগ কাজ শেষ হয়েছে। আগামী মাসে শেষ ধাপের শুটিং শুরু হওয়ার কথা।

বিজ্ঞাপন
default-image

এ ছাড়া আরও তিনটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন এই অভিনেত্রী। একটি ছবির নাম ‘ফেসবকু’। অন্য দুটির নাম এখনো ঠিক হয়নি।
২০১৬ সালের কথা। জাজ মাল্টিমিডিয়া জমকালো একটি অনুষ্ঠানের মাধ্যমে ঢালিউডে নবাগতা হিসেবে ফারিনকে সবার সামনে পরিচয় করিয়ে দেয়। প্রথম ছবি হিসেবে সেই সময়ের আলোচিত সিক্যুয়াল ‘অগ্নি ৩’–তে অভিনয় করার কথা ছিল তাঁর। ফারিনের আসার কিছু দিন পরই ‘অগ্নি ৩’ নিয়ে জটিলতা তৈরি হয়। বন্ধ হয়ে যায় প্রকল্পটি। পরে জাজ মাল্টিমিডিয়া থেকেই ‘ধ্যাততেরিকি’ নামে আরেকটি ছবিতে রোশানের বিপরীতে অভিষেক হয় ফারিনের। ২০১৬ সালে ছবিটির শুটিং শুরু হয়। শামীম আহমেদ পরিচালিত ছবিটি মুক্তি পায় ২০১৭ সালের এপ্রিল মাসে। অভিষেকের ছবিটিই শেষ ছবি ছিল ফারিনের। এরপর চলচ্চিত্র থেকে নিজেকে গুটিয়ে নেন তিনি।

default-image

ফারিন জানান, সেই সময় পরপর বেশ কয়েকটি ছবিতে কাজ করার কথা ছিল। এমনকি ‘পোড়ামন ২’ ছবিতেও তাঁরই অভিনয়ের কথা ছিল। কিন্তু তাঁর আগেই চলচ্চিত্র থেকে সরে দাঁড়ান তিনি। ফারিন বলেন, ‘সত্যি কথা কী, ওই সময় আমি চলচ্চিত্রে অভিনয়ের জন্য প্রস্তুত ছিলাম না। তখন সবে নবম শ্রেণিতে পড়ি। সিনেমাতে অভিনয় বোঝার বয়সও কম ছিল। নাচ ও অভিনয়ে খুব একটা আস্থা ছিল না। প্রথম ছবিতে ক্যামেরার সামনে সংলাপ দিতে গিয়ে নার্ভাস হয়ে পড়েছিলাম। নাচও ভালো পারতাম না।  পাশাপাশি পড়াশোনায়ও সমস্যা হচ্ছিল। এ কারণে সরে গিয়েছিলাম।’
দ্বিতীয়বার অভিনয়ে ফিরেছেন ফারিন। কতটা প্রস্তুত এখন? ফারিন বলেন, ‘এক বছর ধরে নাচ ও অভিনয়ের অনুশীলন করেছি। বর্তমান ঢাকার চলচ্চিত্রে যেসব নায়িকা কাজ করছেন, তাঁরা মোটামুটি সবাই ভালো করছেন। তাঁদের সঙ্গে টিকে থাকতে হলে প্রস্তুত হয়েই কাজ শুরু করতে হবে। সেভাবেই এবার প্রস্তুত হয়ে নতুন করে শুরু করলাম।’
ফারিন জানান, চুক্তিবদ্ধ অন্য তিনটি নতুন ছবির শুটিং আগামী ৫ মার্চ থেকে পর্যায়ক্রমে শুরু হবে।

বিজ্ঞাপন
ঢালিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন