default-image

নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য গত বৃহস্পতিবার সিঙ্গাপুরে যান বরেণ্য অভিনেতা ও সাংসদ আকবর হোসেন পাঠান ফারুক। পরীক্ষায় তাঁর রক্তে সংক্রমণ ধরা পড়ে। এরপর থেকেই শারীরিকভাবে অসুস্থ অনুভব করছিলেন তিনি। সিঙ্গাপুরে নিজের পরিচিত চিকিৎসকের পরামর্শে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। সিঙ্গাপুর থেকে গতকাল শনিবার রাতে এসব তথ্য জানান ফারুকের স্ত্রী ফারহানা পাঠান।
ফারুকের সর্বশেষ শারীরিক অবস্থা জানতে আজ রোববার দুপুরেও কথা হয় তাঁর স্ত্রীর সঙ্গে। তিনি জানান, ফারুককে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসকেরা ৭২ ঘণ্টা পর্যবেক্ষণে রাখবেন তাঁকে। এরপরই জানা যাবে তাঁর সর্বশেষ শারীরিক অবস্থা। ফারহানা পাঠান বলেন, ‘আমরা চেকআপের জন্য এসেছি।

default-image

আলহামদুলিল্লাহ সবই ঠিক আছে। শুক্রবার ফারুকের রক্তে একটা ইনফেকশন ধরা পড়েছে। সেটার কালচার রিপোর্ট না আসা পর্যন্ত ডাক্তাররা কিছু বলতে পারবে না। রক্তে সংক্রমণের কারণে ফারুকের শরীরটা একটু খারাপ করেছিল। এখন তিনি ভালো আছে। ফারুক আমাকে বলেছে, যাঁরা ফোন করছেন, সবার কাছে যেন তার জন্য দোয়া চাই।’

বিজ্ঞাপন

আট বছর ধরে সিঙ্গাপুরে নিয়মিত চিকিৎসা সেবা নিয়ে আসছেন ফারুক। এখনো তিনি আছেন ডা. লাইয়ের তত্ত্বাবধানে। ফারহানা বলেন, ‘সিটি স্ক্যান করেই আমাদের ঢাকায় ফেরার কথা ছিল। এই চেকআপের মধ্যেই ফারুকের রক্তে সংক্রমণ ধরা পড়ে। চেকআপের পরই তাঁর শরীরটা খারাপ লাগছিল। এরপর আমরা দ্রুত তাঁর চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করি। তিনি বললেন, চলে আসো।’

default-image

গত বছরের অক্টোবর মাসের শেষে চিকিৎসা শেষে সিঙ্গাপুর থেকে দেশে ফেরেন ফারুক। তারপর থেকে তিনি সুস্থই ছিলেন। চিকিৎসকেরা আগেই বলে দিয়েছিলেন, বেশ কিছু শারীরিক জটিলতা থাকায় ফারুকের শরীর খারাপ হতে পারে। সে জন্য তিন মাস পরপর রুটিন চেকআপ করাতে হবে। গত মাস থেকেই তিনি সেই নিয়মিত পরীক্ষা করাতে সিঙ্গাপুরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন।
প্রায় পাঁচ দশক ঢালিউডে অবদান রেখেছেন অভিনেতা ফারুক। অভিনয় থেকে অবসর নেওয়ার পর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঢাকা-১৭ আসনে প্রথমবারের মতো সাংসদ নির্বাচিত হন তিনি।

ঢালিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন