বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এ সময় সম্মাননাপ্রাপ্ত ফেরদৌসী মজুমদার ও মামুনুর রশীদকে উত্তরীয় পরিয়ে দেন এইচএসবিসি ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. মাহবুবুর রহমান। ক্রেস্ট তুলে দেন সারা যাকের। সেই সঙ্গে সম্মাননার অর্থমূল্য ৫০ হাজার টাকা তুলে দেওয়া হয়।

default-image

পরে সাংস্কৃতিক পর্বে আবৃত্তি করেন হাসান আরিফ, সংগীত পরিবেশন করেন জলের গানের রাহুল আনন্দ। এ ছাড়া আগন্তুক রেপার্টরির শিল্পীরা ‘বাকি ইতিহাস’ নাটকের অংশবিশেষ পাঠ করেন। দেশ নাটকের শিল্পীরা পাঠ করেন ‘দর্পণে শরৎশশী’ নাটকের অংশ, সময় নাট্যদলের শিল্পীরা পাঠ করেন ‘ভাগের মানুষ’ নাটকের অংশ এবং নাগরিক নাট্য সম্প্রদায়ের শিল্পীরা ‘কপোনিকের ক্যাপ্টেন’ নাটকের অংশ পাঠ করে শোনান। অংশ নেন আসাদুজ্জামান নূর। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পান্থ শাহরিয়ার ও ত্রপা মজুমদার।

default-image

১৯৭২ সালে মঞ্চনাটকে অভিনয়ের মধ্যে দিয়ে তাঁর নাট্যাঙ্গনে প্রবেশ। মঞ্চে তাঁর উল্লেখযোগ্য কাজ ‘নুরলদীনের সারা জীবন’, ‘গ্যালিলিও’, ‘দেওয়ান গাজীর কিস্‌সা’, ‘কপোনিকের ক্যাপ্টেন’। টেলিভিশনে তাঁর অভিনীত নাটকগুলোর মধ্যে রয়েছে ‘বহুব্রীহি’ এবং ‘আজ রবিবার’।

default-image

এ ছাড়া ‘নদীর নাম মধুমতী’ এবং ‘লালসালু’ সিনেমায় আলী যাকেরের অভিনয় দর্শকদের নজর কেড়েছিল। তিনি মুক্তিযুদ্ধ জাদুঘরের অন্যতম ট্রাস্টি। ২০২০ সালের ২৭ নভেম্বর সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী যাকের ঢাকার একটি বেসরকারি হাসপাতালে মারা যান। আলী যাকের ক্যানসারে ভুগছিলেন।

default-image
নাটক থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন