গতকাল শনিবার বেলা তিনটায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। উদ্বোধনী পর্বে ভারপ্রাপ্ত সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন নাট্যজন মামুনুর রশিদ এবং সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ। সম্মেলনে সারা দেশের নাট্যদলের প্রতিনিধিরা অংশ নেন।

সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়া নতুন কমিটিতে আছেন সহসভাপতি রতন সিদ্দিকী (উদীচী) ও জাহাঙ্গীর হোসেন (ঢাকা নাট্যম), সহসাধারণ সম্পাদক আখতারুজ্জামান (নাট্যদীপ), সাংগঠনিক সম্পাদক মো. শাহনেওয়াজ (মহাকাল), অর্থ সম্পাদক শেখ শাফায়েতুর রহমান (ভিশন থিয়েটার), অনুষ্ঠান সম্পাদক নিয়াজ আহমেদ (মৈত্রী থিয়েটার), তথ্য ও গবেষণা সম্পাদক রকিবুল ইসলাম (থিয়েটার, আরামবাগ), প্রকাশনা সম্পাদক মাসুদ সুমন (লোক নাট্যদল, সিদ্ধেশ্বরী), প্রচার সম্পাদক কামরুল হাসান (আরণ্যক), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক খোরশেদ আলম (মুক্ত মঞ্চ, গাজীপুর), প্রশিক্ষণ সম্পাদক তৌফিকুল ইসলাম (প্রাচ্যনাট), দপ্তর সম্পাদক এইচ আর অনিক (চন্দ্রকলা থিয়েটার), নির্বাহী সদস্য আবদুল হালিম আজিজ (দৃষ্টিপাত নাট্যদল), কাজী আনিস (দৃষ্টিপাত নাট্য সংসদ), জালাল উদ্দিন (শায়েস্তাগঞ্জ থিয়েটার), শেকানুল ইসলাম (থিয়েটার, বেইলি রোড), শাহজাহান শোভন (নাট্যভূমি, টঙ্গী), আসমা আক্তার (নাটনন্দন), ফয়সাল আহাম্মেদ (নাট্যযোদ্ধা)।

নতুন কমিটিকে বরণ করে নেন অংশগ্রহণকারী প্রতিনিধিরা। সভাপতির বক্তব্যের মধ্য দিয়ে শেষ হয় বাংলাদেশ পথনাটক পরিষদের সম্মেলন।

নাটক থেকে আরও পড়ুন
মন্তব্য করুন