default-image

নাটকের সংগঠন প্রাচ্যনাট পাড়ি দিল ২৪ বছর। স্বাস্থ্যবিধি মেনে দুই যুগ পূর্তি উদ্‌যাপনের আয়োজন করেছে নাটকের দলটি। অনুষ্ঠানের স্লোগান রাখা হয়েছে ‘জীবনের সৃজনে ২৫-এ পা’।
প্রাচ্যনাট সূত্র জানিয়েছে, এখন যেহেতু করোনার সংক্রমণ চলছে, তাই আয়োজনটি স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে করা হয়েছে। আগামীকাল শনিবার সন্ধ্যা ছয়টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
প্রাচ্যনাটের জ্যেষ্ঠ সদস্য সাইফুল জার্নাল জানান, এবারের আয়োজনে থাকবে প্রাচ্যনাট মঞ্চায়িত বিভিন্ন নাটকের গানগুলো নিয়ে মিউজিক্যাল পারফরম্যান্স। দুই ভাগে থাকছে এই পারফরম্যান্স। প্রথম ১২ বছরে মঞ্চে আনা নাটকগুলোর গান নিয়ে থাকবে একটি পারফরম্যান্স এবং পরের ১২ বছরের নাটকগুলোর গান নিয়ে থাকবে আরেকটি পারফরম্যান্স।

বিজ্ঞাপন
default-image

এ ছাড়া থাকবে সদস্যদের জবানবন্দি। প্রাচ্যনাট ঘিরে তাদের প্রত্যাশা ও অভিজ্ঞতা নিয়ে থাকবে এই আসর। বন্ধু দলগুলোর শুভেচ্ছা বিনিময় নিয়ে থাকবে একটি আয়োজন। থাকবে প্রাচ্যনাটের প্রয়াত সদস্যদের স্মরণ। এরপর নতুন বছরের পরিকল্পনা জানানো হবে প্রাচ্যনাট ভক্তদের।
দুই যুগ পূর্তি আয়োজন প্রসঙ্গে প্রাচ্যনাট সূত্র জানিয়েছে, তাদের সব আয়োজনে দর্শকের প্রত্যক্ষ ও পরোক্ষ শুভকামনাই ছিল প্রাচ্যনাটের শক্তি ও সাহস। দর্শক সঙ্গে আছেন জেনেই প্রাচ্যনাট হেঁটে এসেছে এতটা পথ। তাই দুই যুগ পূর্তিলগ্নে প্রাচ্যনাট আরেকবার চাইছে দর্শকের মুখোমুখি হতে। সামনের দিনগুলোতে আবার নতুন শক্তি আর উদ্যমে হেঁটে যাওয়ার সাহস দিতে, উৎসাহ জোগাতে দর্শকের উপস্থিতি এই দিনে কামনা করে তারা।

নাটক থেকে আরও পড়ুন
মন্তব্য করুন