default-image

অর্ণব–বেলার সংসারে টানাপোড়েনের কারণ হয়ে দাঁড়ায় এক শিশি সুগন্ধি। বেলা সেটি উপহার হিসেবে পান তাঁর পুরোনো বন্ধু রাসেলের কাছ থেকে। সেটার ঘ্রাণ ঘরে যতই ছড়িয়ে পড়ে, দুজনের মধ্যে ততই দূরত্ব বাড়ে। দুজন মানুষের মনস্তাত্ত্বিক টানাপোড়েনের এ গল্প নিয়ে দৃষ্টিপাত নাট্যদল আনছে নতুন নাটক সে এক স্বপ্নের রাত।

বিজ্ঞাপন
default-image

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ছিল নাটকটির কারিগরি প্রদর্শনী। দীর্ঘদিন ধরে নাটকটির মহড়া করে আসছিলেন দলের অভিনয়শিল্পীরা। অনেক দিন পর নতুন নাটক মঞ্চে আনতে পেরে নিজেদের সৌভাগ্যবান মনে করছে দলটি। দলের অভিনেতা খন্দকার তাজমি নূর জানান, সেই সুগন্ধির ঘ্রাণ মিলনায়তনের দর্শকও পাবেন। এমনকি যে কফির মগ হাতে অন্য ভুবনে হারিয়ে যাবেন অভিনেত্রী অধরা প্রিয়া, সেই ঘ্রাণও পাবেন দর্শক। এভাবে নাটকের প্রতিটি মুহূর্তের সঙ্গে দর্শককে জড়িয়ে নেওয়া হবে। তিনি বলেন, ‘আমরা অনেক দিন পর নতুন এ নাটকটি মঞ্চে আনছি। নাটকে একটি কোরিওগ্রাফি আছে, যার সঙ্গে দর্শকও যুক্ত হয়ে যাবেন। আমাদের ইচ্ছা আছে প্রতি শুক্র ও শনিবার নাটকটি মঞ্চায়নের, যদি সেই সুযোগ পাওয়া যায়।’

default-image

সে এক স্বপ্নের রাত নাটকে অভিনয় করবেন খন্দকার তাজমি নূর, অধরা প্রিয়া, সাফায়েত, আবদুল হালিম আজিজ, রফিক ও বাচ্চু। নাটকটি রচনা ও নির্দেশনা দিয়েছেন খন্দকার তাজমি নূর। আজ শুক্রবার ও কাল শনিবার সন্ধ্যা সাতটায় নাটকটির প্রদর্শনী শিল্পকলা একাডেমির পরীক্ষণ থিয়েটার মিলনায়তনে।

বিজ্ঞাপন
নাটক থেকে আরও পড়ুন
মন্তব্য করুন