default-image
প্রকাশিত হয়েছে শ্যামল মওলা অভিনীত ‘স্ফুলিঙ্গ’ সিনেমার টিজার। শুক্রবার ছবিটি মুক্তি পেতে পারে প্রেক্ষাগৃহে। এদিকে বেশ কয়েকটি ওয়েব সিরিজের কাজও করছেন তিনি। এরই মধ্যে বেশ কিছু ওয়েব সিরিজে অভিনয় করে বেশ আলোচিত হয়েছেন তিনি। গতকাল সোমবার সন্ধ্যায় কথা হলো তাঁর সঙ্গে।

‘স্ফুলিঙ্গ’ সিনেমার গান ও টিজার প্রকাশিত হয়েছে। দর্শক কেন ছবিটি দেখবেন?

একটি পরিপূর্ণ সিনেমা। ট্রেলার আর গান প্রকাশের পর সবার খুব ভালো লেগেছে। পুরো ছবিটি দেখলে আরও ভালো লাগবে। তাই বলছি, ছবিটি দেখতে আপনারা প্রেক্ষাগৃহে আসেন।

বিজ্ঞাপন
default-image

এই ছবিতে আপনার চরিত্রটা কেমন?

আমি অন্যতম প্রধান চরিত্রের অভিনেতা। আমাকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিসেবে দেখানো হয়েছে। সে গান ভালোবাসে। এই মুহূর্তে এর বেশি কিছু বলতে পারছি না। বাকিটা পর্দায় গিয়ে দেখতে হবে।

বেশ কয়েকটি ওয়েব সিরিজে আপনার চরিত্র প্রশংসিত হয়েছে। ফেসবুকে আপনাকে নিয়ে লেখালেখিও হয়েছে। ব্যাপারটা কেমন উপভোগ করছেন?

আমি তো সব সময় এটাই চেয়েছি। উৎসাহিত হচ্ছি, দারুণ অনুপ্রেরণা পাচ্ছি।

চাপ অনুভব করছেন না?

আমি মনে করি, এটা আমার দায়িত্ব। দায়িত্বের তুলনায় চাপটা আমার কাছে ছোট। তাই খুব একটা চাপ মনে হচ্ছে না। আমার হাতে এখন বেশ কিছু ভালো কাজ রয়েছে। এগুলো একেকটা দায়িত্ব। এসব ঠিকঠাকভাবে করতে পারলে আমি খুশি।

default-image

কদিন আগেও আমরা অভিনয়শিল্পীদের মধ্যে একরকম হতাশার কথা শুনতাম। এখনো শোনা যায়। আপনি কি অভিনয় করতে গিয়ে তেমন কোনো জটিলতার মুখোমুখি হচ্ছেন?

না না। এখন একদম মসৃণভাবে কাজ হচ্ছে। কোনো জটিলতা নেই। আমি যেভাবে কাজ করতে চাই, ঠিক সেভাবেই কাজ করতে পারছি। আগে বাজেট নিয়ে সমস্যার কথা শুনলেও এখন সেই সমস্যা নেই। আমরা তা উতরে গেছি বলে মনে হয়।

আপনি কীভাবে বাস্তবসম্মতভাবে পর্দার একেকটা চরিত্র হয়ে উঠছেন?

গোপন কৌশল এটা, বলা যাবে না। এটা আমার নিজস্ব একটা টেকনিক, যার মাধ্যমে আমি চরিত্র ফুটিয়ে তোলার চেষ্টা করি। তবে এটুকু বলতে পারি, প্রচুর পড়াশোনা, সিরিয়াসনেস, নিষ্ঠা, সাধনা, পরিশ্রম, প্রচেষ্টা আর হোমওয়ার্কের বিকল্প নেই।

default-image

অনেকে বলেন, নাটক আর টেলিছবির চেয়ে ওয়েব সিরিজে আপনার চাহিদা বেশি। আপনিও কি তা-ই মনে করেন?

আমি আসলে অতটা ভাবি না। আমি যে কাজই করি না কেন, মন দিয়ে করি। আমাকে যে কাজের জন্য ডাকা হয়, তা কোন মানের, সেটা আমার কাছে গুরুত্বপূর্ণ। সেই মানের সঙ্গে আমি আপস করি না। আমার কাছে খুব মজার মজার কাজের প্রস্তাব আসছে। এসব নিয়ে আমি বেশ খুশি। এখন সেগুলো ঠিকঠাকমতো ফুটিয়ে তুলতে পারাটাই বড় কথা।

বিজ্ঞাপন

নতুন কাজ করছেন?

নতুন কাজ করছি, তা নিয়ে এখনই আলাপ করা যাচ্ছে না। বলা বারণ।

default-image

চারপাশে সংসার ভাঙার খবর শোনা যায়। বিনোদন অঙ্গনের খবরগুলো নিয়ে মানুষ আলোচনা করে বেশি? আগে ঠিক এতটা হতো না। কেন এমন হচ্ছে বলে মনে করেন?

বোঝাপড়ার সমস্যা হলে কী করবে?

আলাপন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন