বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বড়পর্দায় নিজেকে কেমন লাগল?

যে কোনো কাজ দেখলে মনে হয়, আরেকটু ভালো করা যেত। অতৃপ্তি তো থেকেই যায়। কিন্তু প্রিমিয়ারে যারা এসেছিলেন তাঁরা খুব প্রশংসা করেছেন। অনেকে বলেছেন, মুক্তিযুদ্ধের ছবি এ রকমই হওয়া উচিত।

default-image

জীবনের প্রথম সিনেমার নায়িকা হলেন, সেটাও মুক্তিযুদ্ধ নিয়ে। ব্যাপারটা কেমন আপনার কাছে?

মুক্তিযুদ্ধ সংশ্লিষ্ট কোনো কাজ করতে পারাটা গর্বের। এই শব্দটার ভেতরেই একটা শক্তি আছে। আমি নাট্যকলার ছাত্রী, থিয়েটার করেছি, টেলিভিশনের জন্য কাজ করেছি। ভাবিনি এত দ্রুত আমি এ রকম একটা বড় কাজ করার সুযোগ পাব।

default-image

প্রয়াত পরিচালক সাইদুল আনাম টুটুলকে কতটা দেখেছেন?

তিনি ভীষণ বিনয়ী একজন মানুষ। অনেক পরিশ্রম করতে পারতেন। শরীর খারাপ নিয়েও শুটিং করতেন, কিন্তু আমাদের বুঝতে দিতেন না। আমরা ক্লান্ত হয়ে গেলে গম্ভীর মুখ নিয়ে দুই এক শব্দে এমন সব রসিকতা করতেন যে, হাসতে হাসতে আমাদের ক্লান্তি চলে যেত। তাঁর মতো এত ভালো মানুষ, বড় মাপের পরিচালক, দক্ষ চিত্র সম্পাদকের হাত ধরে জীবনের প্রথম ছবি করতে পারা আমার পরম সৌভাগ্য। দুঃখের বিষয় হচ্ছে ডিসেম্বর মাসে তিনি চলে গিয়েছিলেন, ডিসেম্বরেই তাঁর ছবিটা মুক্তি পেল। তিনি থাকলে ছবিমুক্তির আনন্দটা অন্য রকম হতো।

তাঁর কোন কথাটা আজ মনে পড়ছে?

তিনি আমাকে জিজ্ঞেস করেছিলেন, “তুমি কি পারবে?” আমি বলেছিলাম নিশ্চয়ই পারব স্যার। এক রাতে ফোন করে তিনি বললেন, স্ক্রিপ্ট পাঠিয়ে দিচ্ছি। আমি বলেছিলাম, ‘আমি আপনার হাত থেকে স্ক্রিপ্টটা নিতে চাই।’ আমি স্যারের বাসায় গিয়ে তাঁর হাত থেকে স্ক্রিপ্ট নিয়েছি। ছবিটায় কাজ করতে ভাবী (টুটুলের স্ত্রী মোবাশ্বেরা খানম) আমাকে অনেক সহযোগিতা করেছেন। ছবিটা শেষ করতে তিনি খুব খাটাখাটনি করেছেন।

default-image

প্রথম ছবির শুটিংয়ে যাওয়ার সময় বাড়ির লোকেরা কী উপদেশ দিয়েছিলেন?

বাবা বলেছিলেন, ‘মনে রেখ, পিকনিকে যাচ্ছো না। দায়িত্ব ও সম্মানের সঙ্গে মনোযোগ দিয়ে কাজটি করবে। শুধু শুধু লোক হাসালে কিন্তু চলবে না।’ আশা করি বাবাও ছবিটা দেখবেন।

এরই মধ্যে আর কী কাজ করলেন?

‘ছেলেটি অদ্ভুত’ নামে মানিক মানবিকের একটা ছবি করেছি। এটা ২০২২ সালে মুক্তির কথা আছে। এখানে তৌকীর ভাই, সাজু খাদেম ভাইসহ আরও অনেকে অভিনয় করেছেন। আর আগামী বছর শুটিং হবে ‘চট্টলা এক্সপ্রেস’ ছবির। এ ছবিতে ফেরদৌস ভাইসহ আরও অনেকে থাকবেন। আরও বেশ কিছু কাজের কথা চলছে।

আলাপন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন