বিজ্ঞাপন

ঈদের আড্ডায় সবচেয়ে বেশি শুনতে হয়েছে কোন কথাটা?

আমার বন্ধুবান্ধব প্রায় সবার বিয়ে হয়েছে। তারা ছেলেমেয়ে নিয়ে দেখা করতে এসেছিল। সবার একটাই কথা—একা কেন? বিয়ে করবি কবে? (হাসি)

default-image

‘১৯৭১ সেই সব দিন’ সিনেমায় আপনাকে কী ধরনের চরিত্রে দেখা যাবে?

এখানে তরুণ একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর চরিত্রে দেখা যাবে। পরে মেয়েটি যুদ্ধে যায়। মানবিক অনেক ঘটনার মধ্য দিয়ে গল্প এগিয়ে যায়। এর বেশি কিছু বলা যাবে না। সিনেমাটা পরিচালনা করছে হৃদি হক। আরও এক সপ্তাহ আমার শুটিং চলবে।

আপনি তো গত বছর সাক্ষাৎকারে বলেছিলেন, ২০২০ সালেই বিয়ে করবেন? তারকাদের অনেকে বিয়ে করে গোপন রাখেন, আপনিও কি তাই করেছেন?

না না, বিয়ে কেন গোপনে করব! বিয়ে করলে সানাই বাজিয়েই করব। সবাই জানবে, মৌসুমী হামিদের বিয়ে হচ্ছে।

অভিনেত্রী হিসেবে যে স্বপ্ন নিয়ে পথচলা শুরু করেছিলেন, তা কতটা পূরণ হয়েছে?

মানুষ আমাকে যতটা চেনে, তা অভিনয়ের জন্যই। আমি অনেক ভাগ্যবান। কারণ, অনেক অসাধারণ চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছি। এ কথা নিঃসন্দেহে বলতে পারি, আমার সমসাময়িক অনেকেই আমার মতো ভালো চরিত্র পায়নি, ভালো নির্মাতাও পায়নি। বাইরে কোথাও গেলে যখন কেউ বলে, আপনি আমার প্রিয় অভিনেত্রী, তখন মনটা ভরে যায়। আমি এখনো প্রচুর পরিশ্রম করি। আশা ছাড়িনি। আশা করছি, সামনে আরও অসাধারণ সব চরিত্রে অভিনয়ের সুযোগ পাব।

default-image

বিনোদন অঙ্গনে কাজ করতে গিয়ে কখনো কোনো ভুল ছিল?

শুরুর দিকে অনেক ভুল ছিল। অনেক জায়গায় না বুঝে গিয়েছি। অনেক নাটকে কাজ না করলেও পারতাম। মানুষের জীবনে ভুল থাকাটাই স্বাভাবিক। ভুল করলে নিজের যোগ্যতা বা মুনশিয়ানা দেখতে পাওয়া যায়। এটা নিজেকেও পরিশুদ্ধ করে। ভুল থেকেই শিখছি। তাই এসব নিয়ে এখন আর ভাবিনি। শিক্ষা নিয়েই এগিয়ে যেতে চাই।

এবার ঈদ নাটকে কম দেখা গেল?

হ্যাঁ। এবার ধারাবাহিক নাটকের শুটিং নিয়ে বেশি ব্যস্ত ছিলাম। মনে মনে ভেবেছিলাম, ঈদের আগে এক মাস নাটকের শুটিং করব। সেভাবেই শিডিউল দেওয়া ছিল। পরে লকডাউনের কারণে আর অভিনয় করা হয়নি। নিজেকেই সময় দিয়েছি। এই সময়ে প্রচুর পড়াশোনা করেছি। সিনেমা দেখেছি। করোনায় নিজেকেই নিয়ে ভাবতে শিখেছি।

ফেসবুক আপনার দেওয়া পোস্টগুলো দেখে মনে হয়, প্রায়ই মন খারাপ থাকে।

আসলে আমি ব্যক্তিগত উপলব্ধি থেকে এসব লিখি। কখনো অভিমান হয়, ক্ষোভ হয়। ভালো লাগার ব্যাপারগুলো ফেসবুকে লিখি। এমন না যে কারও ওপর ব্যক্তিগত রাগ থেকে এসব লিখি। আমি এখন ক্যারিয়ার ও নিজেকে নিয়েই ভালো থাকতে চাই।

default-image

অভিনয়ের ক্ষেত্রে কোন ধরনের চরিত্র আপনাকে বেশি টানে?

একটি ভালো চরিত্র, যেখানে অভিনয়ের জায়গা আছে। দিন শেষে যে কাজ করার পর আমি খুশি থাকব। আমি অনেক কাজ করতে চাই না। আমার ঝুলিতে ভাইরাল কাজ হয়তো নেই, কিন্তু প্রশংসিত অনেক কাজ আছে। আমার একাধিক নাটক ও টেলিছবি নিয়ে সিনিয়র সহকর্মীরা এখনো প্রশংসা করেন। তাঁরা যে মেধার মূল্যায়ন করেন, এটাই আমার কাছে বড় পাওয়া। আমি নায়িকা নয়, অভিনেত্রী হতে চাই।

আপনার অভিনীত ‘দ্য গ্রেভ’ সিনেমা বাণিজ্যিকভাবে যুক্তরাষ্ট্রে মুক্তি পেয়েছে। অনুভূতি কেমন?

সিনেমার অভিনেত্রী ও একজন বাংলাদেশি হিসেবে এটা আমার জন্য খুবই খুশির খবর। যত দূর জানি, এখন পর্যন্ত এটাই বাংলাদেশের প্রথম কোনো সিনেমা, যেটি বাণিজ্যিকভাবে যুক্তরাষ্ট্রে কোনো প্রেক্ষাগৃহে মুক্তি পেল। এটি আমার একটি উল্লেখযোগ্য কাজ হয়ে থাকবে।

default-image

অভিনয়জীবন নিয়ে কারও ওপর কোনো অভিমান আছে?

শিল্পীরা অভিমানী হয়েই থাকে। আমারও কিছু অভিমান আছে। এটা আমার একান্তই ব্যক্তিগত। এটা আমার ভালোবাসার জায়গা। যাকে বেশি ভালোবাসি, তার প্রতি অভিমান হওয়াটাই স্বাভাবিক। এখান থেকেই অনেক কিছুই পেয়েছি। বিনোদন অঙ্গনই আমাকে একজন মৌসুমী হামিদ বানিয়েছে। অভিমান থাকলেও দিন শেষে কাজ নিয়েই থাকতে চাই।

default-image

নাটকের শুটিংয়ে ফিরবেন কবে?

বাজিমাত, মেহমান, মধুমতিসহ একাধিক ধারাবাহিকের শুটিং শিগগিরই শুরু হবে।

আলাপন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন