আর গান?

গত মাস থেকে পুরোদমে স্টেজ শো শুরু হয়েছে। চলতি মাসে ছয়টি শো করলাম। সামনের মাসের জন্য এখনই চারটি শোয়ের কথা চূড়ান্ত হয়েছে। গানের পাশাপাশি স্থাপত্যবিষয়ক প্রতিষ্ঠানে এইচ আর কমিউনিকেশন পরিচালক হিসেবে যোগ দিয়েছি। সেখানেও সময় দিতে হয়।

default-image

চাকরিতে কীভাবে সময় দিচ্ছেন?

সিঁথি সাহার পরিচয় গান গেয়ে। সেই পরিচয়ের কারণেই আমাকে কাজে নিয়েছেন। এখন গান বাদ দিয়ে তো আমি পুরো সময় সেখানে দেব না। গান ও উপস্থাপনার জন্য কোম্পানি থেকে ছাড় আছে। ফ্রি সময়টুকুই অফিস করি। এভাবেই তাঁদের সঙ্গে আমার কথা হয়েছে।

স্বামীর সঙ্গে আপনাকে দেখা যায় না।

গান দিয়ে আমার পরিচয়। গানের জন্যই মানুষ আমাকে ভালোবাসে। সুতরাং গানের বিষয় ছাড়া পারিবারিক বিষয় সবার সামনে আনতে চাই না। ভালোবাসার মানুষ ভালোবাসার জায়গায় থাকুক। ভালোবাসাকে বেশি বেশি সামনে আনলে নষ্ট হয়ে যেতে পারে। শ্রোতারা আমাকে ভালোবাসেন, চেনেন, জানেন। আমার স্বামী কে, বয় ফ্রেন্ড কে—তা শ্রোতাদের জানার দরকার আছে কি?

default-image

চলচ্চিত্রের গানে আপনাকে কম দেখা যায়।

হ্যাঁ, কমই কাজ করা হয়। এখানে দু-একজন শিল্পীই বেশি গান করেন। আমি বেশ কয়েকবার চলচ্চিত্রের গান করতে গিয়ে রাজনীতির শিকার হয়েছি। এমনও হয়েছে, একটি গান করার পর ছবির নায়িকা বা অন্য কারও প্রভাবে আমার গলা ফেলে দিয়ে ওই গান অন্য আরেকজনকে দিয়ে গাওয়ানো হয়েছে। আবার কথাবার্তা চূড়ান্ত হওয়ার পরেও অদৃশ্য ইশারায় কোনো কোনো ছবির গান থেকে আমাকে বাদ দেওয়া হয়েছে। অনেক সময় মেধার চেয়ে লবিংটাই বেশি এখানে।

আলাপন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন