বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বাণিজ্যিক ধারার সিনেমার নায়িকা পূর্ণিমা থেকে বঙ্গবন্ধুর বায়োপিক ‘চিরঞ্জীব মুজিব’–এ প্রধানমন্ত্রী শেখ হাসিনার মা ফজিলাতুন্নেছা। নায়িকা পূর্ণিমাকে মায়ের চরিত্রে দেখবেন দর্শক?

বঙ্গবন্ধুর বায়োপিকে হাসুর মায়ের চরিত্রে অভিনয় করলেও কিন্তু সেখানে নায়িকা চরিত্রই করেছি। ছবিটিতে মায়ের চরিত্র হলেও ফজিলাতুন্নেছা চরিত্রটা কিন্তু অল্প বয়সী।

default-image

‘চিরঞ্জীব মুজিব’ চলচ্চিত্রের শুটিং কবে করেছিলেন?

জানুয়ারি মাসে। তীব্র শীতের মধ্যে ছবির শুটিংয়ের জন্য সেট ফেলা হয়েছিল মানিকগঞ্জে। শীতে শুটিং করতে অনেক কষ্ট হয়েছিল। তবে ছবির পটভূমির সঙ্গে মিল রেখে পুরোনো দিনের যে দৃশ্যপট এবং আবহ তৈরি করা হয়েছিল, তা দেখে শীতের কষ্ট ভুলে গিয়েছিলাম। ঠিক আবারও শীতে এবং জানুয়ারিতেই ছবিটি প্রেক্ষাগৃহে চলবে। দর্শকেরা হলে গিয়ে ছবিটি দেখলে কষ্ট-শ্রম স্বার্থক হবে।

বঙ্গবন্ধুর বায়োপিকের আরও পর্ব নির্মাণের ঘোষণা দিয়েছেন নির্মাতা। বেগম ফজিলাতুন্নেছা, শেখ হাসিনা ও শেখ রেহেনা এই তিন চরিত্রের যেকোনো একটি বেছে নিতে বললে কোনটিতে অভিনয় করবেন?

পরের পর্ব নির্মাণ হবে কি না, সেখানে আমাকে কাস্ট করা হবে কি না, সেটা নির্মাতার বিষয়। যখন প্রস্তাব আসবে, তখন সিদ্ধান্ত নেব কোন চরিত্রে অভিনয় করব।

অনেক দিন পর আপনার অভিনীত নতুন কোনো চলচ্চিত্র প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। সর্বশেষ সিনেমা মুক্তির কথা মনে পড়ে?

সর্বশেষ কবে, আমার অভিনীত কোন ছবি মুক্তি পেয়েছে, এই মুহূর্তে মনে করতে পারছি না।

default-image

১৯৯৭–এ জাকির হোসেন রাজু পরিচালিত ‘এ জীবন তোমার আমার’ থেকে ২০২১–এ নজরুল ইসলামের ‘চিরঞ্জীব মুজিব’। ক্যারিয়ারের দুই যুগ তো পূর্ণ হলো।

আগামী জানুয়ারিতে অভিনয়জীবনের ২৫ বছর পূর্ণ হবে। একজন চিত্রনায়িকার জীবনে নিঃসন্দেহে এটা দীর্ঘ জার্নি। সামনে আরও ভালো চলচ্চিত্রে অভিনয় করতে চাই, দর্শকদের হৃদয়ে আরও যুগ যুগ বেঁচে থাকতে চাই।

মনের মাঝে তুমি, হৃদয়ের কথা কিংবা আকাশ ছোঁয়া ভালবাসার সেই রোমান্টিক নায়িকা পূর্ণিমাকে আগের মতো পর্দায় দেখা যাচ্ছে না।

একজন অভিনেত্রীকে চরিত্রের প্রয়োজনে রোমান্টিকতার খোলস কখনো কখনো পাল্টাতে হয়। দর্শকেরা কিন্তু এখনো রোমান্টিক নায়িকা হিসেবেই আমাকে দেখতে চান। তবে সেটা নির্ভর করে নির্মাতার ওপর। ঐতিহাসিক কোনো গল্প ছাড়া আপাতত মা-বোনের চরিত্রে অভিনয় করব না। তবে গল্পের প্রয়োজনে রোমান্টিক ধাঁচের চলচ্চিত্র ছাড়াও ভালো গল্পের ছবিতে নায়িকা চরিত্রে অভিনয় করতে রাজি আছি।

default-image

কী নিয়ে এখন বেশি ব্যস্ততা

ওটিটি প্লাটফর্ম টফিতে ‘স্টার সার্চ’ নামের একটি রিয়েলিটি শো শুরু হচ্ছে। সেখানে তারিক আনাম খান ও চঞ্চল চৌধুরীর সঙ্গে আমিও বিচারক হিসেবে থাকছি।

আলাপন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন