>সুবর্ণা মুস্তাফা অভিনীত ছবি ‘গণ্ডি’ ১৩টি হলে দেখা যাবে আজ থেকে। বর্তমানে ছোট ও বড় পর্দার এই তারকা ও একাদশ জাতীয় সংসদের সদস্য এই শিল্পী ব্যস্ত সংসদ কার্যক্রম নিয়ে। এরই মধ্যে একুশে পদকপ্রাপ্ত এই অভিনয়শিল্পীর সঙ্গে আলাপ হলো স্বল্প সময়ের জন্য।

‘গণ্ডি’র কাজের অভিজ্ঞতা কেমন?
চমৎকার অভিজ্ঞতা।

‘গণ্ডি’ তো বন্ধুত্বের গল্প। সব্যসাচী চক্রবর্তীর সঙ্গে বন্ধুত্ব হয়েছে?
সব্যসাচী চক্রবর্তীর সঙ্গে কাজ করে ভালো লেগেছে। তবে আমার বন্ধুত্ব হয়েছে পরিচালকের (ফাখরুল আরেফীন) সঙ্গে।

default-image

আপনার সবচেয়ে প্রিয় তিন বন্ধু কারা?
সারা গুলশান, রাজু জামালি আর বদরুল আনাম সৌদ।

বর্তমানে কী নিয়ে ব্যস্ততা যাচ্ছে?
আমার পুরো মনোযোগ এখন পার্লামেন্টকে ঘিরে। সাংসদ হিসেবে নিজের দায়িত্ব নিয়ে খুবই ব্যস্ততা যাচ্ছে। সামনেই শুরু হবে মুজিব বর্ষ (১৭ মার্চ ২০২০ থেকে ১৭ মার্চ ২০২১)। তা ছাড়া বছরের শুরুতে শীতকালীন অধিবেশনগুলো দীর্ঘ হয়। এটা আমার জন্য নতুন অভিজ্ঞতা। অন্য রকম, তবে খুবই ইন্টারেস্টিং। দিন শেষে আমি মানুষের জন্য কাজ করছি। আগে তো আইন পাস, পয়েন্ট অব অর্ডার এগুলো এত বিস্তারিতভাবে জানা ছিল না। আর আমি যখন যে কাজটা করি, খুবই সিরিয়াসলি করি। নিজের সর্বোচ্চ ক্ষমতা প্রয়োগ করে করি। তা ছাড়া বিটিভিতে একটা সিরিজ যাচ্ছে। পরিচালকেরা আমার শিডিউল জানেন। সেভাবেই মিলিয়ে কাজ করা হয়। সুশৃঙ্খলভাবে কাজ করলে সময় বের করে অনেক কাজ করা যায়।

নতুন কোনো ছবির জন্য চুক্তিবদ্ধ হয়েছেন কি?
না।

default-image

দর্শকের কেন ‘গণ্ডি’ ছবিটা দেখা উচিত?
আমি বলার কেউ না যে দর্শকের কোনটা দেখা উচিত আর কোনটা উচিত নয়। এই ‘উচিত’ শব্দটাতে আমার আপত্তি আছে। আমি এটুকু বলতে পারি যে গণ্ডি একটা ভালো সিনেমা। বন্ধুত্ব উদযাপনের চমৎকার গল্প। সব্যসাচী চক্রবর্তী আর আমার জুটি নতুন। আর এই সিনেমার পরিচালকের গল্প বলার ধরনটাও অন্য রকম। তবে দর্শক কোনটা দেখবে আর কোনটা দেখবে না, সেটা একান্তই তাদের ব্যাপার।

বুধবার ছিল ছবির প্রিমিয়ার। প্রথমবার পুরো ছবিটা দেখে কেমন লাগল?
দেখার পর মনে হলো, দর্শক ছবিটা দেখে একটা ভালো অনুভূতি নিয়ে বের হবে। আমন্ত্রিত অতিথিদের অনেকেই আমাকে বলেছেন, এ ধরনের ছবি বেশি বেশি হলে দর্শক হলে ফিরে আসবে। ছবির বার্তা সহজ এবং শক্তিশালী। শুধু বাংলাদেশে নয়, বিশ্বের সব জায়গায় এই বয়সের, অবসরপ্রাপ্ত একা মানুষেরা একই ধরনের সংকটে পড়েন।

default-image
বিজ্ঞাপন
আলাপন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন