আবারও সেরাদের একজন কেট উইন্সলেট

বিজ্ঞাপন
default-image

বিশ্বের অন্যতম সম্মানজনক চলচ্চিত্র উৎসব টরন্টো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল। মহামারির বাস্তবতায় এ উৎসব অনুষ্ঠিত হবে অনলাইনে। সেপ্টেম্বরের ১০ থেকে ১৯ তারিখ অনলাইনে বসবে উৎসবের ৪৫তম আসর। যদিও টরন্টোতে স্বল্প পরিসরের আয়োজনে সব রকম সাবধানতা মেনে কিছু ছবির প্রদর্শনী ও পুরস্কার বিতরণ করা হবে। এ বছরের উৎসবে বিশেষ সম্মাননা দেওয়া হবে কেট উইন্সলেটকে।

কেট সেই হাতে গোনা বিশ্বতারকাদের একজন, যাঁদের ঝুলিতে আছে অস্কার, অ্যামি, গ্র্যামি আর ব্রিটিশ একাডেমি ফিল্ম অ্যাওয়ার্ডের মতো পুরস্কারগুলো। তিন দশকের ক্যারিয়ারে বিচিত্র সব গল্পের অভিনয় করেছেন তিনি। টিআইএফএফের পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণায় কেটকে সম্মানিত করা প্রসঙ্গে লেখা হয়েছে, ‘কেটের শুরুর দিকের কাজ, যেমন: “হেভেনলি ক্রিয়েচার্স”, “সেন্স অ্যান্ড সেন্সিবিলিটি”, ‘টাইটাইনিক” থেকে সাম্প্রতিক কালের “রেভল্যুশনারি রোড”, “দ্য রিডার”, “মাইল্ডরেড পিয়ার্স”, “স্টিভ জবস” ছবিগুলোয় তাঁর উপস্থিতি শক্তিশালী, সাহসী ও অনন্য। তাঁর সর্বশেষ ছবি, যেটি এ বছর টিআইএফএফে আমন্ত্রিত হয়েছে, ফ্রান্সিস লি পরিচালিত ‘আমোনিট”-এর মেরি চরিত্রটি এক কথায় দুর্দান্ত। তিনি তাঁর সময়ের সবচেয়ে সম্মানিত আর সেরাদের একজন। তাঁর মতো একজনকে সম্মাননা দিতে পেরে আমরা আনন্দিত।’

২০১৯ সালে হোয়াকিন ফিনিক্স, মেরিল স্ট্রিপ, তাইকা ওয়েটিটি, রজার ডেকিনস, ডেভিড ফস্টার ও মাতি ডিওপের হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়েছিল।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন