বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেন কি পারবেন?
১৯৯৪ সালের কথা। সেরা ছবির দৌড়ে দুজনের ছবিই মনোনীত হয়েছিল। জেন ক্যাম্পিয়নের দ্য পিয়ানো আর স্টিভেন স্পিলবার্গের শিন্ডলারস লিস্ট। সেবার হেরে যান জেন। ২৮ বছর পর সেই বদলা নেওয়ার সুযোগ এল। এবারও সেরা ছবির দৌড়ে জেন ক্যাম্পিয়ন ও স্টিভেন স্পিলবার্গ। একজন দ্য পাওয়ার অব দ্য ডগ নিয়ে আরেকজন ওয়েস্ট সাইড স্টোরি। এবার কি হারাতে পারবেন জেন?

default-image

কেট ব্লানচেটকে নিন
কেট ব্লানচেটকে নিন, অস্কার আসরে ঢোকা একেবারে হাতের মুঠোয় থাকবে! ব্লানচেট অভিনয় করেছেন এমন ৯টি ছবি সেরা ছবির দৌড়ে চলে গিয়েছে। এলিজাবেথ, বাবেল, দ্য অ্যাভিয়েটর, দ্য কিউরিয়াস কেজ অব বেঞ্জামিন বাটন এবং লর্ড অব দ্য রিংস সিরিজের তিনটি ছবি। পাশাপাশি এ বছর দুটি ডোন্ট লুক আপ ও নাইটমেয়ার অ্যালে সেরা ছবির লড়াইয়ে আছে। বোঝা গেছে?

চোখ রাখুন ‘ওয়েস্ট সাইড স্টোরি’তে
একটা লম্বা শ্বাস নিন। তারপর শুনুন, স্পিলবার্গ এবার অঘটন ঘটিয়ে দিতে পারেন। অস্কারের ইতিহাসে সেরা ছবির পুরস্কার পাওয়া কোনো সিনেমার রিমেক অস্কারে মনোনীতই হয়নি! আর স্পিলবার্গ ওয়েস্ট সাইড স্টোরি নিয়ে সেরা ছবির লড়াইয়ে ইতিমধ্যে পৌঁছে গেছেন। এখন কেবল পুরস্কার জেতার অপেক্ষা। তবেই কেল্লাফতে। মূল ছবি ও রিমেক—দুটিই অস্কার জেতার ঘটনা ঘটবে এবারের আসরে।

default-image

পারিবারিক মেলা
সেরা অভিনেতা ও অভিনেত্রীর লড়াইয়ে আছেন স্প্যানিশ দম্পতি হ্যাভিয়ের বারদেম ও পেনেলোপে ক্রুজ। আর পার্শ্ব অভিনেতা ও অভিনেত্রীর লড়াইয়েও আছেন আরেক জুটি কার্স্টেন ডানস্ট ও জেসি প্লেমনস। তাঁদের ঘরে আছে দুই সন্তান। ওদিকে কস্টিউম ডিজাইনে মনোনীত হওয়া ছবি সিরানোতেও আছে পারিবারিক বন্ধন। ছবির পরিচালক জো রাইট ও ছবির কেন্দ্রীয় অভিনেত্রী হেইলি বেনেটের ঘরে আছে এক সন্তান। ছবির লেখক এরিকা স্মিটকে বিয়ে করেছেন ছবির অভিনেতা পিটার ডিঙ্কলেজ।

হলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন