default-image

অস্কারজয়ী হলিউড তারকা ম্যাট ডেমন চার সন্তানের বাবা। তাঁর বড় মেয়ে, প্রথম স্ত্রী লুসিয়ানার প্রথম পক্ষের ২১ বছর বয়সী অ্যালেক্সা। ২০০৫ সালে লুসিয়ানার সঙ্গে ম্যাটের যখন বিয়ে হয়, তখন অ্যালেক্সার বয়স মাত্র ছয়। অবশ্য এরও দুই বছর আগে থেকেই ম্যাট অ্যালেক্সাকে সন্তানের মতোই দেখেছেন। আর লুসিয়ানার সঙ্গে বিয়ের পর অ্যালেক্সাকে সন্তানের মতোই বড় করেছেন। সম্প্রতি ম্যাট জানান, অ্যালেক্সা করোনায় আক্রান্ত হয়েছিলেন। তবে এখন তিনি সম্পূর্ণ সেরে উঠেছেন।

রেডিওতে দেওয়া এক সাক্ষাৎকারে ৪৯ বছর বয়সী ম্যাট বলেন, 'আমাদের বড় মেয়ে এখন কলেজে পড়ে। করোনা মহামারির একেবারের শুরুর দিকে, মার্চের শেষ দিকে ও আর ওর রুমমেটের কোভিড-১৯ ধরা পড়ে। তবে এখন ও কোভিড নেগেটিভ আর সম্পূর্ণ সুস্থ।

অ্যালেক্সা ছাড়াও ম্যাট ও লুসিয়ানার ঘরে ম্যাটের আরও তিন মেয়ে আছে। ইসাবেলা, জিয়া আর স্টেলার বয়স যথাক্রমে ১৩, ১১ ও ৯ বছর। বছরের শুরুতে দ্য লাস্ট ডুয়েল ছবির একেবারে শেষ ভাগের শুটিংয়ের জন্য ফ্রান্সে ছিলেন ম্যাট। সেখানেই করোনার জন্য শুটিং বন্ধ হয়ে যায়। এরপর ম্যাট দীর্ঘদিন নিরাপদে থাকতে পরিবার নিয়ে আয়ারল্যান্ডের ডাবলিনে চলে যান। সেটিই নাকি ম্যাটের দেখা সবচেয়ে সুন্দর জায়গা। শুধু পরিবার নয়, মেয়েদের শিক্ষকদেরও সঙ্গে নিয়ে সেখানে পাড়ি জমিয়েছেন। সেখানেই দীর্ঘদিন ধরে আছেন তাঁরা। অন্যদিকে অ্যালেক্সা আছেন নিউইয়র্কে।

গুড উইল হান্টিং, সেভিং প্রাইভেট রায়ান, ডগমা, দ্য ওশানস ট্রিলোজি, বোর্ন সিরিজখ্যাত এই অভিনেতা আরও বলেন, 'এই দুঃসময় কবে ফুরোবে তার নেই ঠিক। তত দিনে কি মেয়েরা সব লেখাপড়া গুলিয়ে বসে থাকবে? এমনিতেই তো কম্পিউটারে থাকে। অনলাইনে লেখাপড়ার চেয়ে এটাই বোধ হয় ভালো বিকল্প। শিক্ষকদেরও সঙ্গে রাখা।'
'করোনার সময়টা আমাদের মা–বাবাদের জন্য খুবই ভয়ংকর। আশা করি, শিগগিরই সব ঠিক হয়ে যাবে আর আমরা লস অ্যাঞ্জেলসে ফিরতে পারব। পরিবেশের জন্য এটা বেশ সুসময়। ইতিমধ্যে ১০ বছরের দূষণ কমিয়ে পরিবেশ ২০১০ সালের অবস্থায় ফিরে গেছে।' বলেও যোগ করেন ম্যাট ডেমন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0