default-image

করোনাকালে যে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা সরাসরি লড়াই করছেন, তাঁদের প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। অভিনেতা অ্যান্থনি হপকিনস ও কেট উইন্সলেট এবারের আসরে ট্রিবিউট অ্যাক্টর অ্যাওয়ার্ড–এ ভূষিত হয়েছেন। সম্মাননা গ্রহণের ভার্চ্যুয়াল আয়োজনে দুই তারকাই তাঁদের পুরস্কার উৎসর্গ করলেন সম্মুখসমরের করোনাযোদ্ধাদের, অর্থাৎ চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের।

বিজ্ঞাপন
default-image

ভার্চ্যুয়াল সম্মাননা গ্রহণ অনুষ্ঠানকে ‘অন্য রকম’ বলে আখ্যা দেন কেট। আগেই ধারণকৃত ভিডিও বার্তায় তিনি বলেন, ‘ভাইরাসের বিরুদ্ধে সম্মুখসমরে যাঁরা লড়াই করছেন, তাঁদের বাদে অন্য কেউ এখন করতালি পাওয়ার যোগ্য নন। তাঁদের ছাড়া অন্য কেউ এখন সম্মাননা পেলে তা খুব বেমানান দেখাবে।’ একই সুর ছিল অ্যান্থনি হপকিনসের কণ্ঠেও। তারকাদের আগে ধারণকৃত বক্তব্যগুলো প্রায় দর্শকশূন্য একটি সিনেমাহলে প্রদর্শিত হয়। সেখানে উপস্থিত ছিলেন উৎসবে আমন্ত্রিত গুটিকয়েক দর্শক। এই দুই অভিনয়শিল্পী ছাড়াও নির্মাতা ক্লোয়ে ঝাও ও মীরা নায়ারকেও টিআইএফএফ ট্রিবিউট অ্যাওয়ার্ডে ভূষিত করা হয়েছে। তাঁদের সম্মাননা দেওয়ার জন্য বিশেষ ভিডিও বার্তা দেন নির্মাতা মার্টিন স্করসেজি। সে বক্তব্যে টরন্টো উৎসব নিয়ে তিনি বলেন, ‘বর্তমান পরিস্থিতিতেও টরন্টো উৎসবটি যে আয়োজন করা হয়েছে, তা আমাকে আপ্লুত করেছে।’

বিজ্ঞাপন

করোনার কারণে এ বছর বেশ নিয়ন্ত্রিত পরিস্থিতিতে চলছে টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। কানাডার টরন্টো শহরের একাধিক স্থানে ছবির প্রদর্শনী হচ্ছে। প্রদর্শনী হচ্ছে অনলাইনেও। ১০ সেপ্টেম্বর শুরু হওয়া এই উৎসব শেষ হবে আগামীকাল রোববার। সূত্র: বিবিসি।

মন্তব্য পড়ুন 0