বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

স্কাই ক্যাসেল
উচ্চশিক্ষার জন্য ভর্তিযুদ্ধ শুধু বাংলাদেশেই হয়, এমনটি ভাবার কোনো কারণ নেই। এই যুদ্ধ ভারতে আছে, আছে দক্ষিণ কোরিয়াতেও। সেখানে শীর্ষ বিশ্ববিদ্যালয়ে সন্তানদের ভর্তি করাতে প্রতিযোগিতায় নামে চার ধনী পরিবার। কোরিয়ার তিনটি বড় বিশ্ববিদ্যালয়ে ভর্তি নিয়ে তাদের মধ্যে রীতিমতো যুদ্ধ শুরু হয়ে যায়। উঠে আসে ভর্তিকেন্দ্রিক রাজনীতিও। বাস্তব পরিস্থিতির ওপর ভিত্তি করে বানানো এ সিরিজ বেশ জনপ্রিয় হয়। দক্ষিণ কোরিয়ার কেব্‌ল টেলিভিশনের ইতিহাসে সবচেয়ে বেশি দেখা সিরিজের মধ্যে এটি দ্বিতীয়।
ক্রাশ ল্যান্ডিং অন ইউ
উত্তর কোরিয়ান এক সেনা কর্মকর্তা এবং এক দক্ষিণ কোরিয়ান ব্যবসায়ী নারীর প্রেমের গল্প সিরিজ। ইয়ুন সে-রি তরুণ, সুন্দরী ও সম্পদশালী নারী। টর্নেডোর কবলে পড়ে উত্তর কোরিয়ায় গিয়ে পড়েন। উত্তর কোরিয়ার এক সেনা কর্মকর্তার হাতে ধরা পড়েন তিনি। ওই সেনা কর্মকর্তা সে-রিকে লুকিয়ে দক্ষিণ কোরিয়ায় পাঠানোর ব্যবস্থা করেন।

default-image

কিন্তু এরই মধ্যে পরস্পরকে ভালোবেসে ফেলেন দুজন। একদিকে দুই দেশের বৈরী সম্পর্ক, অন্যদিকে এই দুজনের প্রেম—সিরিজটিকে টান টান উত্তেজনায় এগিয়ে নিয়ে চলে।

ইটস ওকে টু নট বি ওকে

কাজের চাপ এত বেশি যে ভালোবাসার সময়টুকু পর্যন্ত নেই, এমন দুজন মানুষের প্রেমে জড়িয়ে পড়ার গল্প নিয়ে সিরিজ। মুন গাং তায়ে একটি হাসপাতালের মানসিক ওয়ার্ডের স্বাস্থ্যকর্মী। সারাক্ষণই মানসিক রোগীদের নিয়ে কাটে তার সময়। ভালোবাসা নিয়ে বিলাসিতা করার মতো সময় তার নেই।

default-image

একদিন কো মুন ইয়ংয়ের সঙ্গে তার পরিচয়। তার অ্যান্টি-সোশ্যাল পারসোনালিটি ডিজঅর্ডার রোগ আছে। এই লেখকও কখনোই প্রেমের ধার ধারেননি। তাদের দেখা হয় এমন একটি শহরে, যেখানে তাদের দুজনেরই শৈশব কেটেছিল। কখন যেন দুজন নিজেদের কাছাকাছি চলে আসেন। প্রেমের রাস্তা না মাড়ানো এই যুগলের নতুন পথচলা শুরু হয়।

হসপিটাল প্লেলিস্ট

কোরীয় পাঁচ চিকিৎসককে নিয়ে গল্প। একসঙ্গে মেডিকেল কলেজে ভর্তি হয়েছিলেন তারা। তখন থেকেই বন্ধুত্ব। চিকিৎসক হওয়ার পরও অটুট থাকে সে বন্ধুত্ব। একটা সময় নিজেদের পেশার চাপ, ব্যক্তিগত জীবনের নানা সমস্যায় জর্জরিত হয়ে যান তারা।

default-image

এই যেমন লি ইক জুন, হাসপাতালের জনপ্রিয় চিকিৎসক। কিন্তু তিনি সিঙ্গেল ফাদার। আবার আরেক ডাক্তার জেয়ং উন ধার্মিক। হাসপাতালে রোগীর কষ্ট দেখে সইতে পারেন না। মনে মনে যাজক হওয়ার স্বপ্ন দেখেন। জীবনের এই চাপ থেকে মুক্তি চান পাঁচ বন্ধু। পরস্পর সহযোগিতা করেন। যুক্ত হয়ে যান একটি ব্যান্ড দলেও। ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান কোরীয় ওয়েব সিরিজের একটি তালিকা করেছে। সেখানে আছে সিরিজটির নাম।

হলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন