default-image

তাঁর ঝুলিতে আছে ৯টি গ্র্যামি, ১৩টি আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ড, ১২টি বিলবোর্ড মিউজিক অ্যাওয়ার্ড। গিনেস বিশ্ব রেকর্ড বইয়ে নাম উঠিয়েছেন ছয়বার। তিনি একাধারে সংগীতশিল্পী, গীতিকার, অভিনয়শিল্পী ও ব্যবসায়ী। তিনি রিয়ানা। ফোর্বস সাময়িকী জানিয়েছে, ২০১২, ২০১৪ ও ২০১৮ সালে তিনি বিশ্বের সবচেয়ে অর্থ উপার্জনকারী তারকাদের ভেতর সেরা দশে ছিলেন। অন্যদিকে টাইম সাময়িকী হিসাব কষে দেখেছে, ২০১২ আর ২০১৮ সালে তিনি বিশ্বের সেরা প্রভাবশালী তারকাদের তালিকায় স্থান করে নিয়েছেন। তিনি বিশ্বের সবচেয়ে সম্পদশালী গায়িকা। ২০১৯ সালে ফোর্বস গুনে বের করেছে, রিয়ানার যা সম্পদ, তাঁর মূল্য ৫ হাজার ১০০ কোটির কম নয়। অসংখ্য বেস্টসেলিং, মাল্টি প্লাটিনাম এই গায়িকা সম্প্রতি খবর হয়ে এসেছেন তাঁর ফ্যাশন ব্রান্ডের নতুন পণ্য নিয়ে।

২০১৭ সালের সেপ্টেম্বরে রিয়ানার মেকআপের ব্যবসা শুরুর পর তাঁর এক ভক্ত ২০১৭ সালের ২৬ সেপ্টেম্বর এক টুইটে লিখেছিলেন, ‘রিয়ানার ব্র্যান্ড যদি ছেলেদের জন্য ফেসওয়াশ আর ক্রিম নিয়ে আসে, তাহলে আমি আমার নাম বদলে রাখব রবিন।’ রিয়ানা যত্ন করে সেই টুইট সেভ করে রেখেছিলেন। এত দিন পর টুইটটি শেয়ার করে মজা করে তার জবাবও দিয়েছেন, ‘কেউ যদি তোমাকে বলে থাকে যে ত্বকের যত্ন কেবল নারীদের ব্যাপার, সে মিথ্যা কথা বলেছে। আমি তোমাকে বলছি, ত্বকের যত্নের কোনো লিঙ্গ নেই। বুঝেছ রবিন।’

রিয়ানার কসমেটিকস ব্র্যান্ডের নাম ফেন্টি বিউটি আর ফ্যাশন হাউসের নাম ফেন্টি। এখান থেকেই মহামারির দিনে লকডাউনে ত্বকের সুরক্ষার জন্য নতুন কিছু পণ্য আসছে। তিনি জানিয়েছেন, এসব ফেসওয়াশ আর ক্রিম কেবল নারীদের জন্য নয়; নারী–পুরুষনির্বিশেষে ভক্তরা তাঁদের ত্বকের যত্নে ৩১ জুলাই থেকে এসব পণ্য ব্যবহার করতে পারবেন। এ ছাড়া জামা, কাপড়, ব্যাগ, মেকআপ—এগুলো আগে থেকে আছেই। রিয়ানার এই বিউটি ব্র্যান্ড বিশ্বের দামি ব্র্যান্ডগুলোর ভেতর জায়গা করে নিতে সময় লাগেনি।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0