বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

করোনা নতুন ধরন অমিক্রন যখন বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ছে, ঠিক সেই সময়ই বিশ্বব্যাপী ঝুঁকি নিয়েই মুক্তি পায় সিনেমাটি। সিরিজের আগের সিনেমাটি ২০১৯ সালে মুক্তি পায়। সেটিও বিলিয়ন ডলার আয় করে। নতুন এই সিরিজ নিয়ে প্রযোজনা সংস্থা মুক্তির সময় ধারণা করেছিল, করোনায় তাদের আশানুরূপ সিনেমার টিকিট বিক্রি হবে না। দর্শক হয়তো সেভাবে হলে আসবেন না। এমনকি অমিক্রনে আবার বন্ধ হয়ে যেতে পারে সিনেমা হল। তবে এই নতুন রেকর্ড সিনেমা দুনিয়ায় নতুন আশা দেখাবে, ধারণা করছেন সিনিয়র মিডিয়া অ্যানালাইসিস পল ডারগারআবেদিয়ান। তিনি বলেন, ‘গত সোম ও মঙ্গলবার দুই দিনেই সিনেমাটি ১৫০ মিলিয়ন ডলার আয় করে। আসছে নতুন বছরে দর্শক সিনেমাটি দেখবেন। সিনেমাটি চীনে ও জাপানে মুক্তি পেলে নতুন রেকর্ডের সম্ভাবনা রয়েছে।’

default-image

ভ্যারাইটিতে বলা হয়, শুধু বিলিয়ন ডলার আয় নয়। কম সময়ে আয় করা সিনেমাগুলোর তালিকায় জায়গা করে নিয়েছে ‘স্পাইডার–ম্যান’। মাত্র ১২ দিনে এটি আয়ের নতুন রেকর্ড গড়ল। এর আগে তৃতীয় সিনেমা হিসেবে ২০১৫ সালে ‘স্টার ওয়ারস: দ্য ফোর্স অ্যায়োকেনস’ এই রেকর্ড করে। সবচেয়ে কম সময়ে মাত্র পাঁচ দিনে বিলিয়ন ডলার আয় করে ‘অ্যাভেঞ্জার্স এন্ডগেম’। একই সিরিজের ‘অ্যাভেঞ্জারস: ইনফিনিটি ওয়ার’ দ্বিতীয় অবস্থানে রয়েছে। আর চলতি বছরের সর্বোচ্চ আয় করা অন্য দুটি সিনেমার মধ্যে রয়েছে চীনের ‘দ্য ব্যাটল অব লেক চাংজিন’ ও ‘হাই, মম’। তাদের আয় ৯০৪ দশমিক ৯ ও ৯০০ মিলিয়ন ডলার।

default-image

‘স্পাইডার–ম্যান: নো ওয়ে হোম’ ছবির মাধ্যমে শেষ হচ্ছে স্পাইডার–ম্যান সিরিজের ‘হোমকামিং’ ট্রিলজি। শোনা গিয়েছিল, এই ছবির টম হল্যান্ডকে আর মাকড়সা-মানবরূপে দেখা যাবে না! তবে কিছুদিন আগেই খবর এসেছে, সিরিজের আরও একটি ত্রয়ী আসছে, আর সেখানে টম হল্যান্ডই থাকছেন মাকড়সা-মানবরূপে। এটি যৌথভাবে প্রযোজনা করবে সনি পিকচার্স এন্টারটেইনমেন্ট ও মার্ভেল স্টুডিওস। সিনেমাটি ১৭ ডিসেম্বর বাংলাদেশের সিনেপ্লেক্সে মুক্তি পায়।

হলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন