বাফটা থেকে পুরস্কার এসেছে। গোল্ডেন গ্লোবে মনোনীত হয়েছে। অস্কারের জন্য অপেক্ষা। অভিষেকেই বাজিমাত ফ্লোরিয়ান জেলারের। ‘দ্য ফাদার’ এখন আলোচনায়। এখনো দুটো আসর বাকি। অস্কারেও হাতভর্তি পুরস্কার আসতে পারে, অনেকেই এমনটা ধারণা করছেন। এরই মধ্যে শোনা গেল, ছবিটির সিকুয়েল আসছে। ‘দ্য সান’ নামের এই ছবিতে থাকছেন হিউ জ্যাকম্যান ও লরা ডার্ন।

default-image

ছবির গল্পে দেখা যাবে, পিটার তাঁর নতুন সঙ্গী এমা ও তাঁর সন্তানকে নিয়ে সংসার করছেন। কিন্তু পিটারের সাবেক স্ত্রী কেটের সঙ্গে তাঁদের সন্তানকে দেখা যায়, তখনই বিড়ম্বনা বাধে। ছবিতে পিটারের চরিত্রে দেখা যাবে হিউ জ্যাকম্যানকে, আর কেট হবেন লরা ডার্ন।

default-image

মা ও ছেলে দুজনই ঝামেলার মধ্যে আছে। ছেলে অনেক দিন ধরেই স্কুলে যায় না। মা–ছেলে দুজনেরই বাবার সাহায্য প্রয়োজন। ছেলে নিকোলাসের ইচ্ছা বাবার সঙ্গে থাকা, যাতে জীবনে একটু পরিবর্তন আসে। বাবা পিটারও ছেলেকে সহযোগিতা করতে চান। মূলত কীভাবে চূড়ান্ত ডিপ্রেশন ও মানসিক অস্থিরতায় জর্জরিত নিকোলাসকে তাঁর বাবা সুস্থ করে তুলতে চান, তা নিয়েই এগোবে ছবির গল্প।

default-image
বিজ্ঞাপন

পরিচালক জেলার বলেন, ‘“দ্য সান” একেবারেই মানবিক একটি গল্প। আমি বিশ্বাস করি, আমাদের সবার জীবনের সঙ্গে এটি মিলে যাবে। আমি আশা করি, দর্শকেরা পারিবারিক গল্পের এই ছবির সঙ্গে মিশে যেতে পারবেন। হিউ ও লরা দুজনই অসাধারণ সব মুহূর্ত তৈরি করতে পারবেন। ছবিটি পরিবারের সদস্যদের বলবে, তাঁরা আসলে একা নন।’

default-image

জেলার এখন দারুণ চনমনে। এই করোনায়ও প্রথম ছবির মুক্তি দিয়েছেন গত বছর ২৬ ফেব্রুয়ারি। ইতিমধ্যে বাফটার পুরস্কার বাগিয়েছেন। অস্কারে ছয়টি শাখায় মনোনীত হয়েছে। নিজের লেখা মঞ্চনাটক থেকেই তৈরি করেছেন ‘দ্য ফাদার’। ‘দ্য সান’ও তাঁর লেখা আরেকটি মঞ্চ প্রযোজনা।

default-image
হলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন