default-image

করোনা মহামারিতে বড় তারকাদের মধ্যে সবার আগে আক্রান্ত হয়েছিলেন জনপ্রিয় হলিউড অভিনেতা টম হ্যাংকস। মার্চ মাসে অস্ট্রেলিয়ায় শুটিং চলাকালীন করোনায় আক্রান্ত হন টম হ্যাংকস ও তাঁর স্ত্রী রিটা উইলসন। তাঁরাই প্রথম সেলিব্রিটি, যাঁরা প্রকাশ্যে করোনায় আক্রান্ত হওয়ার কথা জানান। করোনাযুদ্ধে জয়ী হয়ে স্বাভাবিক জীবনে ফিরতে খুব বেশি সময় নেননি টম হ্যাংকস। করোনা ভ্যাকসিন গবেষণাগারে এক মাসে দুইবার প্লাজমা দিয়ে টম বাস্তব জীবনের নায়কের পরিচয় দেন। এবার অভিনেতা টম খবরের শিরোনামে আসছেন উপস্থাপক পরিচয়ে। মার্কিন প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের অভিষেক অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত একটি বিশেষ টিভি শোর উপস্থাপক থাকবেন জনপ্রিয় হলিউড অভিনেতা টম হ্যাংকস।
এএফপির খবরে প্রকাশ, ওই টিভি অনুষ্ঠানটি বাইডেনের অভিষেকের রাতে সব গুরুত্বপূর্ণ মার্কিন টিভি নেটওয়ার্কে একযোগে প্রচারিত হবে। মার্কিন রাজনৈতিক বিশ্লেষকদের মতে, অভিষিক্ত হওয়ার পর জো বাইডেনের মূল কাজ হলো বিভক্ত যুক্তরাষ্ট্রকে এক করা। বিশ্লেষকেরা ধারণা করছেন, বাইডেনের এই কাজকে কিছুটা সহজ করতে পারে টম হ্যাংকসের উপস্থাপনায় টিভি শো। এর মধ্য দিয়েই সাধারণ মার্কিনদের মধ্যে বিভক্তি ভুলে এক হওয়ার বার্তা পৌঁছানো সম্ভব।

বিজ্ঞাপন

অভিনেতা হিসেবে বিশ্বজুড়ে সমাদৃত টম হ্যাংকস। যুক্তরাষ্ট্রে তা আরও বেশি। তিনি যে অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন, সেটির নাম হলো ‘সেলিব্রিটিং আমেরিকা’। এ অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন জন বন জোভি ও জাস্টিন টিম্বারলেকের মতো তারকারা।
এ অনুষ্ঠানের আয়োজক হলো প্রেসিডেন্টের অভিষেক অনুষ্ঠানের দায়িত্বে থাকা কমিটি। সাধারণত শপথের দিন এমন উৎসবমুখর অনুষ্ঠানের আয়োজন করা হয়। তবে এবার সেই অনুষ্ঠানে সাধারণের অংশগ্রহণ সীমিত করে তা সম্প্রচারের লক্ষ্য নেওয়া হয়েছে।
টম হ্যাংকসের উপস্থাপনায় ‘সেলিব্রিটিং আমেরিকা’ প্রচারিত হবে যুক্তরাষ্ট্র সময় ২০ জানুয়ারি রাতে। এবিসি, সিবিএস, এনবিসি, সিএনএন ও এমএসএনবিসি নেটওয়ার্কে অনুষ্ঠানটি প্রচারিত হবে।

default-image

টম হ্যাংকস তিন দশক ধরে অসাধারণ সব ছবি উপহার দিয়ে যাচ্ছেন। এর মধ্যে বেশির ভাগই ব্যবসাসফল। ‘সেভিং প্রাইভেট রায়ান’, ‘অ্যাপোলো ১৩’, ‘দ্য দা ভিঞ্চি কোড’, ‘ব্রিজ অব স্পাইস’সহ অসংখ্য ব্যবসাসফল ছবি করেছেন তিনি। টম হ্যাংকস ১৯৯৪ ও ১৯৯৫ সালে ফিলাডেলফিয়া ও ফরেস্ট গাম্প ছবির জন্য জিতেছেন অস্কার ও গোল্ডেন গ্লোব। ৬৪ বছর বয়সী এই অভিনেতা এখন আলোচিত নতুন ছবি ‘আ বিউটিফুল ডে ইন দ্য নেইবারহুড’ দিয়ে।
গত বছর মার্চ মাসে অস্ট্রেলিয়ায় একটি বায়োপিকের জন্য শুটিং করছিলেন, সেখানেই টম ও স্ত্রী রিটা উইলসনের করোনা অর্থাৎ ‘কোভিড-১৯’ পজিটিভ ধরা পড়ে।

হলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন