default-image

রিজ উইদারস্পুন কি বইপাগল? এই প্রশ্নের উত্তরে অনেকেই মাথা কাত করবেন, মানে ‘হ্যাঁ’। হলিউড এই অভিনেত্রীর ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে ঘুরে এলে অবশ্য এর সত্যতা মেলে। তাঁর ইনস্টাগ্রামের বেশ কিছু পোস্টই থাকে বই নিয়ে। কোনোটা ছোটগল্প তো কোনোটা থাকে উপন্যাস নিয়ে। আছে বুক ক্লাবও। এবার নেমেছেন নতুন ছবির প্রযোজনায়। আর সেখানেও থাকছে বেস্টসেলার একটি বই।

ডালিয়া ওয়েনের প্রথম উপন্যাস দ্য ক্রড্যাডস সিং অবলম্বনে তৈরি হচ্ছে ছবিটি। পরিচালনা করবেন নেটফ্লিক্সের প্রযোজনা ফার্স্ট ম্যাচ–এর লেখক ও পরিচালক অলিভিয়া নিউম্যান। এই খবর জানিয়েছে মার্কিন সাময়িকী দ্য হলিউড রিপোর্টার।

বইটি বাজারে আসার এক মাসের মধ্যেই রিজের বুক ক্লাবে জায়গা করে নেয়। উপন্যাসটি ২০১৯ ও ২০২০ সালে নিউইয়র্ক টাইমস বেস্টসেলার তালিকায় উঠে আসে। পাশাপাশি ২০১৯ সালে আমাজনের অধিক বিক্রি হওয়া বইয়ের তালিকায় ছিল।

default-image

উপন্যাসের গল্প কায়া নামে এক তরুণীকে ঘিরে। যিনি পরিবারের অবাধ্য হয়ে নর্থ ক্যারোলিনায় থাকা শুরু করেন। তিনি নিজের আত্মরক্ষার কৌশল নিজেই শেখেন। স্কুলে যাওয়া ছেড়ে দেন। পরিবর্তে তিনি শেখেন প্রকৃতি ও তাঁর আশপাশের মানুষের কাছ থেকে। এবং পড়া শেখেন সেখানকারই একটি ছেলের কাছে। একপর্যায়ে ওই ছেলেরই প্রেমে পড়ে যান তিনি। কায়ার প্রকৃতির সঙ্গে এই যে গভীর সম্পর্ক, এটাই সবাইকে আকৃষ্ট করেছে বইটি জনপ্রিয় করতে।

রিজ উইদারস্পুনের কোম্পানি হ্যালো সানশাইন এর আগেও প্রযোজনা করেছে। এর আগে এই প্রতিষ্ঠান ওয়াইল্ড, গন গার্ল, বিগ লিটল লাইস ও লিটল ফায়ারস এভরিহয়্যার–এর মতো প্রযোজনা বানিয়েছে। লিটল ফায়ারস ২০২০ সালের এমি মনোনয়ন পেয়েছে সম্প্রতি। রিজ সামাজিক যোগাযোগমাধ্যমে এটা নিয়ে উচ্ছ্বসিতও ছিলেন। যদিও ছবিতে রিজ থাকবেন কি না, এখনো জানা যায়নি।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0