রবার্ট প্যাটিনসনের করোনা পজিটিভ
রবার্ট প্যাটিনসনের করোনা পজিটিভসংগৃহীত
নতুন এই ব্যাটম্যানকে মেনে নিতে পারেননি অনেকেই। তাঁর ওপর বদলে গেছে ব্যাটম্যানের লোগো। এত সব নেতিবাচক খবরকে সঙ্গী করে শুরু হওয়া ব্যাটম্যান শুরুতেই খেল বড় ধাক্কা। রবার্ট প্যাটিনসন কোভিড-১৯ পজিটিভ।

আগস্টের শেষ সপ্তাহে প্রকাশিত হয়েছে ‘দ্য ব্যাটম্যান’ ছবির টিজার। সেখানে দেখা গেছে নতুন ব্যাটম্যান প্যাটিনসনের এক ঝলক। টিজারটি ইতিমধ্যে কোটিবারের বেশি দেখা হয়ে গেছে।

ডিসির নতুন ব্যাটম্যানরূপে রবার্ট প্যাটিনসনের সঙ্গে পরিচিত হয়ে অবশ্য মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন চলচ্চিত্রপ্রেমীরা। টিজারটিতে ইতিবাচক মন্তব্যের পাশাপাশি দেখা গেছে বেশ কিছু নেতিবাচক প্রতিক্রিয়াও।

default-image

নতুন এই ব্যাটম্যানকে মেনে নিতে পারেননি অনেকেই। তাঁর ওপর বদলে গেছে ব্যাটম্যানের লোগো। এত সব নেতিবাচক খবরকে সঙ্গী করে শুরু হওয়া ব্যাটম্যান শুরুতেই খেল বড় ধাক্কা। রবার্ট প্যাটিনসন কোভিড-১৯ পজিটিভ। আর এই সংগত কারণে বন্ধ হলো শুটিং।

বিজ্ঞাপন
লন্ডনে চলছিল শুটিং। সতর্কতা ও নিরাপত্তার কমতি ছিল না। হঠাৎ জানানো হলো, ইউনিটের কোনো সদস্য করোনায় আক্রান্ত, আর সে কারণে সেটে লকডাউন! বেশ গোপনীয়তাই ছিল।

‘দ্য ব্যাটম্যান’–এর শুটিং শুরু হওয়াটা ছিল বড় খবর। বড় আয়োজন করেই শুরু হয়েছিল সবকিছু। এমনিতে করোনার ধাক্কায় দিনের পর দিন শুটিং বন্ধ ছিল। কয়েক মাস নির্মাতা, প্রযোজকেরা ঠায় বসে ছিলেন, সেটে আলো জ্বলেনি। কিন্তু এভাবে আর কত দিন? কবে পরিস্থিতি স্বাভাবিক হবে, তার খবরও তো কারও কাছে নেই। তাই নতুন স্বাভাবিকে, স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে অনেকেই শুটিং শুরু করছেন।

সব মেনেই শুরু হয়েছিল ‘দ্য ব্যাটম্যান’–এর শুটিং। কথা ছিল, ২০২১ সালে ছবিটি মুক্তি পাবে ‘দ্য ব্যাটম্যান’। সেভাবেই কাজ আগাচ্ছিল। কিন্তু করোনার কারণে আবার তা বন্ধ করতে হলো। ব্যাটম্যানের ভক্তদের কাছে এর চেয়ে বড় দুঃসংবাদ আর কি হতে পারে!

default-image

লন্ডনে চলছিল শুটিং। সতর্কতা ও নিরাপত্তার কমতি ছিল না। হঠাৎ জানানো হলো, ইউনিটের কোনো সদস্য করোনায় আক্রান্ত, আর সে কারণে সেটে লকডাউন! বেশ গোপনীয়তাই ছিল। প্রযোজনা প্রতিষ্ঠান বা ছবির সংশ্লিষ্ট কেউ জানায়নি, কোন সদস্যের করোনা পজিটিভ। প্রযোজনা প্রতিষ্ঠান ওয়ার্নার ব্রাদার্সের আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়, ‘দ্য ব্যাটম্যান প্রোডাকশনের এক সদস্য ব্রিটেনে করোনা পজিটিভ হয়েছেন। সে কারণেই আপতত বন্ধ করে দেওয়া হলো ছবির শুটিং।’

আন্তর্জাতিক সংবাদ সংস্থাগুলো জানিয়েছে, এ ব্যাপারে প্যাটিনসনের মুখপাত্রের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের পক্ষ থেকে কোনো রকম মন্তব্য পাওয়া যায়নি। জানা যাচ্ছে, বেশ কয়েক দিন ধরেই করোনার উপসর্গ ছিল প্যাটিনসনের। আর বৃহস্পতিবারই তাঁর টেস্ট রিপোর্ট পজিটিভ আসে। এরপরই বন্ধ করে দেওয়া হয় শুটিং।

প্রযোজক সংস্থার তরফে কারোর নাম উল্লেখ করা হয়নি। তবে বিবিসি প্রকাশ করেছে, আর কেউ নন, স্বয়ং ‘ব্যাটম্যান’–এর চরিত্রে অভিনয় করা রবার্ট প্যাটিনসন কোভিড-১৯ পজিটিভ! ভ্যানিটি ফেয়ার খবরটি নিশ্চিত করেছে।

আন্তর্জাতিক সংবাদ সংস্থাগুলো জানিয়েছে, এ ব্যাপারে প্যাটিনসনের মুখপাত্রের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের পক্ষ থেকে কোনো রকম মন্তব্য পাওয়া যায়নি। জানা যাচ্ছে, বেশ কয়েক দিন ধরেই করোনার উপসর্গ ছিল প্যাটিনসনের। আর বৃহস্পতিবারই তাঁর টেস্ট রিপোর্ট পজিটিভ আসে। এরপরই বন্ধ করে দেওয়া হয় শুটিং। চলতি বছরের মার্চ মাসে ছবির প্রায় ৩০ শতাংশ শুটিং করা হয়।

default-image

বলার অপেক্ষা রাখে না, হলিউডের চলচ্চিত্রশিল্পে এটি আরেক ধাক্কা। এমনিতে করোনা মহামারির কারণে বড়সড় ক্ষতির মুখে হলিউডের চলচ্চিত্রশিল্প। সেই ধাক্কা কাটিয়ে ওঠার চেষ্টা শুরু করেছে তারা। এর মধ্যেই ফের থমকে গেল বড় বাজেটের এই ছবির আয়োজন।

৩৪ বছরের এই হলিউড তারকা বেশি পরিচিত ভ্যাম্পায়ার সিরিজ ‘দ্য টোয়ালাইট সাগা’র জন্য বিশ্বব্যাপী দারুণ জনপ্রিয়তা পান। তবে নতুন ব্যাটম্যানের হিসেবে তাঁকে নিয়ে ভালো–মন্দ দুরকম প্রতিক্রিয়াই জানিয়েছেন চলচ্চিত্রপ্রেমীরা।

বিজ্ঞাপন
হলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন