default-image

ছবিতে তাঁর অ্যাকশন কিংবা দ্রুত সিদ্ধান্তের কথা কে না জানে? রুপালি পর্দার ব্রিটিশ গুপ্তচর জেমস বন্ড তাই ভক্তদের পছন্দের শীর্ষেই থাকেন। কিন্তু ২৫তম বন্ড নিয়ে যে বেজায় বিরক্ত ভক্তরা। এই বন্ড রুপালি পর্দায় আসতে দেরি করতে করতে যেন ক্রমেই ‘মি. লেট’ উপাধি পেতে চলেছেন।

বন্ড সিরিজের পরবর্তী ছবি ‘নো টাইম টুই ডাই’। এই ছবি নিয়ে আলোচনা যেন ফুরোচ্ছেই না। ছবিটি নিয়ে আলোচনা শুরু হয় বন্ড চরিত্রাভিনেতা ড্যানিয়েল ক্রেগের অভিনয় নিয়ে। তিনি জানান, এটি হতে যাচ্ছে তাঁর অভিনীত ‘বন্ড’ হিসেবে শেষ ছবি। এই ঘোষণার পরে ছবির মুক্তি নিয়ে শুরু হয় আলোচনা। একের পর এক মুক্তির তারিখ পিছিয়ে যাওয়ায় বিরক্ত হয়ে পড়েন ভক্তরাও।

বিজ্ঞাপন
default-image

এবার আবার ছবিটি মুক্তির তারিখ পেছানো হয়েছে। চলতি বছরের ৮ অক্টোবর মুক্তি পাচ্ছে ছবিটি। করোনাকালীন পরিস্থিত বিবেচনায় এবং লোকসান থেকে বাঁচতে আবারও পেছানো হলো সিনেমাটি মুক্তির তারিখ। জেমস বন্ড অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে নতুন মুক্তির তারিখ ঘোষণা করা হয়েছে। সেই সূত্র ধরে হলিউডকেন্দ্রিক গণমাধ্যমগুলো প্রতিবেদন করেছে।

ইন্ডাস্ট্রিতে মহামারির নেতিবাচক প্রভাবের উদাহরণ হিসেবে নিঃসন্দেহে রাখা যাবে ‘নো টাইম টু ডাই’-এর মুক্তির তারিখ পেছানোর ব্যাপারটি। ছবিটির মুক্তির তারিখ এতবার পেছানো হয়েছে যে ভক্তরা এই নতুন তারিখ নিয়েও সন্দিহান হয়ে পড়েছেন। প্রথমবার ঘোষণা হয়েছিল ছবিটি মুক্তি পাবে ২০২০ সালের এপ্রিল মাসে। এরপর করোনার প্রকোপে সেটি পিছিয়ে যায়। নতুন মুক্তির তারিখ নির্ধারণ করা হয় একই বছরের নভেম্বর মাসে। সেটিও পরিবর্তন করে ফের মুক্তির তারিখ রাখা হয় ২০২১ সালের ২ এপ্রিল। কিন্তু ইউরোপ ও আমেরিকাজুড়ে করোনা পরিস্থিতি অনুকূলে না থাকায় আবারও নতুন মুক্তির দিন ঠিক করা হলো ৮ অক্টোবর।

default-image

মুক্তির তারিখ পেছানোর কারণ হিসেবে দেখানো হয়েছে সিনেমা হল বন্ধ থাকার বিষয়টিকে। এত বড় বাজেট ও বড় ক্যানভাসের সিনেমা কম সিনেমা হলে মুক্তি পেলে লোকসানের আশঙ্কা করছেন প্রযোজকেরা। আমেরিকার বেশির ভাগ সিনেমা হলই এখন বন্ধ। হলিউডকেন্দ্রিক গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে, বিশেষ করে সিনেমা প্রদর্শনীর জন্য আমেরিকার দুই গুরুত্বপূর্ণ শহর নিউইয়র্ক সিটি ও লস অ্যাঞ্জেলেসেও সিনেমা হল খুব একটা খোলা নেই। এ ছাড়া কানাডা ও ইউরোপের বেশির ভাগ সিনেমা হলই করোনার কারণে বন্ধ আছে।

‘নো টাইম টু ডাই’ পরিচালনা করেছেন ‘বিস্টস অব নো নেশন’ ও ‘ট্রু ডিটেকটিভ’ ছবিখ্যাত নির্মাতা ক্যারি জোজো ফুকুনাগা। সিনেমাটিতে বন্ডের চরিত্রে দেখা যাবে ড্যানিয়েল ক্রেগকে। খল চরিত্রে দেখা যাবে রামি মালিককে। আরও আছেন লিয়া সিডক্স, নওমি হ্যারিস, ক্রিস্তফ ওয়াল্টজ প্রমুখ।

বিজ্ঞাপন
হলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন